Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সযত্নে রেখে দিয়েছেন মীম

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৪ জুলাই ২০২১ ২১:৪৩

লাক্স তারকা হওয়ার পরপরই বিদ্যা সিনহা মীমের অভিনয় করেন নন্দিত লেখক হুমায়ূন আহমেদ পরিচালনায় ‘আমার আছে জল’ ছবির মাধ্যমে। তবে এর আগে হুমায়ূন আহমেদের পরিচালনায় একটি নাটকে অভিনয় করেছিলেন। সে নাটকে অভিনয়ের জন্য পাঁচ হাজার টাকা সম্মানীও পেয়েছিলেন। যা এখনও তার কাছে সংরক্ষিত আছে।

মীম এখন সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্তদের মধ্যে অন্যতম হলেও ১৪ বছর আগে কিংবদন্তী লেখক-পরিচালকের হাত থেকে পাওয়া প্রথম সম্মানী আজ-ও সযত্নে রেখে দিয়েছেন। সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ ‘রাঙা সকাল’-এ সে কথাই শেয়ার করলেন।

ক্যারিয়ারের এ পর্যায়ে মীম এখন অভিনয় প্রধান চরিত্রের দিকেই গুরুত্ব দিচ্ছেন। চরিত্র ভালো লাগার কারণে ‘নট হার ফল্ট’ স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্রে বিনা পারিশ্রমিকেও কাজ করেছেন। ‘সাপলুডু’, ‘পরাণ’, ‘দামাল’, ‘ইত্তেফাক’, ‘অন্তর্জাল’সহ সাম্প্রতিককালের ছবিগুলোতে নায়িকা মীমের চাইতেও অভিনেত্রী মীমকে মেলে ধরতে চাইছেন স্বয়ং মীম। তবে ক্যারিয়ারের শুরুতে এমন ভাবনা তার ছিলনা।

মীম বলেন, অনেকের ধারণা শোবিজে আমার যাত্রা অনেকটা এলাম-দেখলাম-জয় করলামের মত। তবে শুরুর দিকে আমাকেও অনেক সংগ্রাম করতে হয়েছে। লাক্স চ্যানেল আই সুপারস্টার-এর বিজয়ী হবার আগে মায়ের সহযোগিতায় দুই বছর মিডিয়াতে কাজ করার জন্য চেষ্টা করেছিলাম। এমনকি একটি নাটকে অভিনেতা জাহিদ হাসানের বোনের চরিত্রে অভিনয়ের প্রস্তাবও পেয়েছিলাম। তবে তখন থেকেই নিশ্চিত ছিলাম, যদি অভিনয় করতেই হয় প্রধান বা নায়িকা চরিত্রে অভিনয় করবো। কাকতালীয়ভাবে, আমি আমার প্রথম চলচ্চিত্র ‘আমার আছে জল’-এর অন্যতম নায়ক হিসেবে জাহিদ হাসানকেই পেয়েছিলাম।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মীম বলেন, শুধু চলচ্চিত্রেই নয়, টিভি নাটকে অভিনয় করার জন্যও সর্বোচ্চ শ্রম, আন্তরিকতা দিয়ে কাজ করতেন। মাহফুজ আহমেদের পরিচালনায় ‘শেষের কবিতার পরের কবিতা’ নাটকে অভিনয়ের জন্য সাইকেল চালানো শিখেছিলেন। কুমিল্লায় মাঝ রাস্তায় সাইকেল প্রশিক্ষণ নিতে গিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন।

‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি সঞ্চালনা করেছেন রুম্মান রশীদ খান ও নন্দিতা। জোবায়ের ইকবাল-এর প্রযোজনায় বিদ্যা সিনহা মীমের সঙ্গে ‘রাঙা সকাল’-এর পর্বটি প্রচারিত হবে ঈদের ৩য় দিন (২৩ জুলাই), সকাল ৭টায়, মাছরাঙা টেলিভিশনে।

সারাবাংলা/এজেডএস

পারিশ্রমিক বিদ্যা সিনহা মীম রাঙা সকাল


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর