Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জনপ্রিয় পাঁচ নাট্যকারের রচনায় বিটিভির ঈদনাটক

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৫ জুলাই ২০২১ ১৫:০৮

করোনাকালে এবার ঈদেও বর্ণিল অনুষ্ঠানমালা সাজিয়েছে বাংলাদেশ টেলিভিশন। যেখানে প্রচারিত হবে চল্লিশেরও অধিক অনুষ্ঠান। তবে এবার ঈদ-উল-আজহায় বিটিভি নিজস্ব প্রযোজনায় নির্মাণ করেছে পাঁচটি নাটক।

প্যাকেজ যুগের পরও বিটিভি নিজস্ব প্রযোজনায় অন্য পরিচালকদের ঈদ নাটক প্রচার করে আসছিল। তবে এবার সর্বাধিক পাঁচটি নাটক প্রযোজনা করল রাষ্ট্রায়ত্ত এই চ্যানেলটি। আর এই নাটকগুলো রচনা করেছেন বিখ্যাত সব নাট্যকার ও নাট্যপরিচালক। এই তালিকায় রয়েছেন ইমদাদুল হক মিলন, পান্থ শাহরিয়ার, বদরুল আনাম সৌদ, চয়নিকা চৌধুরী ও মীর সাব্বির।

বিজ্ঞাপন

সবগুলো নাটকই প্রচারিত হবে রাত ৮টার বাংলা সংবাদের পর।

ঈদের আগের দিন দেখা যাবে বদরুল আনাম সৌদের রচনায় ‘আকাশ ভাবনা’। এটি প্রযোজনা করেছেন মনিরুল হাসান। অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ, শাহাদাৎ হোসেন, নীলাঞ্জনা নীলা, ওয়াসেক ইমাদ পৃথুসহ আরো অনেকে।

ঈদের দিন প্রচারিত হবে মীর সাব্বিরের রচনায় ও সোলেমান হকের প্রযোজনায় নাটক ‘হাম্বা ডট কম’। অভিনয় করেছেন মীর সাব্বির, আ. খ. ম. হাসান, ফারুক আহমেদ, ডালজিফা আমিন, ফারজানা রিক্তা, গুলশান আরা, হান্নান শেলী, আমিন আজাদ, বিনয় ভদ্র ও হাফিজুর রহমান সুরুজ।

ঈদের ২য় দিন দেখা যাবে ইমদাদুল হক মিলনের রচনায় নাটক ‘বিয়ের কয়েকদিন আগে’। নূর আনোয়ার হোসেনের প্রযোজনায় নাটকটিতে অভিনয় করেছেন সজল, শ্রাবণ্য, রিয়াদ, মেহরিমা, ফকরুল বাশার, মিলি বাশারসহ আরো অনেকে।

ঈদের ৩য় দিন প্রচারিত হবে নাটক ‘গৃহমায়া’। বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেনের মূল ভাবনায় নাটকটি রচনা করেছেন চয়নিকা চৌধুরী। আর এটি প্রযোজনা করেছেন মাহফুজা আক্তার। অভিনয় করেছেন তারিন, রওনক হাসান, আল মামুন, মিলি বাশার, এফ এস নাঈম, নাবিলা ও ইভন।

বিজ্ঞাপন

ঈদ আয়োজনের শেষ দিনে দেখা যাবে পান্থ শাহরিয়ার রচিত নাটক ‘বকুলের আয়না’। এস. এম. নোমান হাসান খানের প্রযোজনায় এ নাটকটিতে অভিনয় করেছেন নাদিয়া আহমেদ, জিতু আহসান, মানস বন্দোপধ্যায় ও আরো অনেকে।

ঈদের নাটকগুলো প্রসঙ্গে বিটিভির কন্ট্রোলার/প্রোগ্রাম ম্যানেজার ও নাটক বিভাগের প্রধান কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, ‘এবার ঈদে আমরা এমন পাঁচটি নাটক বেছে নিয়েছি যে নাটকগুলোর গল্প একদম সময়োপযোগী। যা মানুষকে বিনোদন দেয়ার পাশাপাশি বোধোদয়ও ঘটাবে। আর এগুলো লিখেছেন জনপ্রিয় পাঁচ নাট্যকার ও নাট্যপরিচালক। অভিনয়শিল্পীর তালিকায়ও রয়েছে বৈচিত্র্য। আশা করছি দর্শকদের ভালো লাগবে।’

সারাবাংলা/এজেডএস

ঈদ নাটক জনপ্রিয় নাট্যকার বিটিভি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর