Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুরান ঢাকার গল্পে ‘আমার বাপের অনেক টাকা’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৮ জুলাই ২০২১ ১১:২৬

বিশেষ একক নাটক ‘আমার বাপের অনেক টাকা’

ঈদ উপলক্ষে নির্মিত হলো বিশেষ একক নাটক ‘আমার বাপের অনেক টাকা’। গোলাম সারওয়ার অনিক-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এম আই জুয়েল। অভিনয়ে- জোভান, ফারিন প্রমুখ। প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে।

নাটকটির গল্পে দেখা যাবে, পুরান ঢাকার ধনাঢ্য ব্যবসায়ী হাজী লিয়াকত আলীর একমাত্র ছেলে সাখাওয়াত। ছেলেকে হাতখুলে খরচ করার স্বাধীনতা দিয়ে রেখেছেন লিয়াকত আলী। সাখাওয়াতও দিল দরিয়া। এলাকার যে যখন চায় তাকে দিয়ে দেয়। কেউ পিকনিকে যাবে, কেউ গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে যাবে সেই টাকাও সাখাওয়াতের কাছ থেকে নেয়।

সাখাওয়াতের প্রেমিকা আশা বারবার সতর্ক করে এভাবে টাকা নষ্ট না করতে। কিন্তু সাখাওয়াত বলে তার সামর্থ্য আছে তাই সে মানুষের উপকার করছে। আশা তাকে বোঝায়, টাকার জন্য সবাই এখন তার কদর করে, টাকা দিতে না পারলে কেউ আসবে না।

একদিন সাখাওয়াতের গোডাউনে আগুন লাগে। অনেক ক্ষয়ক্ষতি হয়। অর্থকষ্টে পড়ে যায় তারা। তখনই দেখা গেল এতদিন যারা তার পেছনে ঘুর ঘুর করতো এখন তারা কেউ তার পাশে নেই। কারো কাছ থেকে সহযোগিতা পায় না। মা অসুস্থ হয়ে পড়লে টাকার অভাব চিকিৎসা করতে পারে না সাখাওয়াত। এ সময় আশা তার পাশে এসে দাঁড়ায়। বিয়ের জন্য তার মায়ের জমানো গয়না এনে দেয় সাখাওয়াতের হাতে। সেগুলো বিক্রি করে মায়ের চিকিৎসা করায়। একসময় তারা বিয়ে করে। আশার সহযোগিতায় আবার ঘুরে দাঁড়ায় সাখাওয়াত। নতুন দোকান খুলে তার নাম দেয় ‘আশা ট্রেডার্স’।

সারাবাংলা/এএসজি

আমার বাপের অনেক টাকা ঈদ নাটক জোভান ফারিন বিশেষ একক নাটক মাছরাঙা টেলিভিশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর