Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাহিদ হাসানের ‘গলাবাজি’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৮ জুলাই ২০২১ ১৩:৩৩

দিনরাত গলাবাজি করে কাটে বুলবুলের। দুইকে চার বানায় আর তিলকে তাল। শ্বশুরের রেখে যাওয়া বাড়িতে বউ আর একমাত্র শালিকে নিয়ে থাকে। কোন কাজ করে না। সংসার চলে কোনমতে। কিন্তু এতে তার গলাবাজি কমে না একটুও। বউয়ের সম্পত্তির উপর থাকে বলে ঘরে বউকে সমীহ করে চলে। তবে বাইরে এমন ভাব নেয় যেন বউকে সে দৌড়ের উপর রাখে।

একদিন সকালে বাড়ি থেকে বের হওয়ার সময় একটি ছেলে এসে হাজির হয়। ছেলেটি বুলবুলের শালিকে ভালোবাসে বলে জানায়। বুলবুল ধমক দিয়ে ছেলেটিকে তাড়িয়ে দেয়। তার শালিও ছেলেটিকে ভালোবাসে, তাই সে কষ্ট পায়। বিরক্ত হয়ে তার বউ তাকে অভিশাপের সুরে বলে এই গলাটা যদি বন্ধ হয়ে যেত তাহলে বুঝতে কেমন লাগে।

রাতে খারাপ একটা স্বপ্ন দেখে বুলবুল। ঘুম থেকে উঠে কথা বলতে গেলে সে আবিস্কার করে তার গলা দিয়ে কোন স্বর বের হচ্ছে না। বারবার চেষ্টা করে, পানি খায় কিন্তু কোন লাভ হয় না। গলায় কোন আওয়াজ নেই। তার অবস্থা দেখে শালি তাকে নিয়ে হাসাহাসি করে। বাইরেও লোকজন তাকে নিয়ে ঠাট্টা মশকরা করে। গলাবাজি নেই বলে এখন তার পাশে কেউ নেই। গলা ঠিক করার জন্য নানারকম চেষ্টা করে বুলবুল। যে যেভাবে পরামর্শ দেয় সেভাবে করে। কিন্তু কোন কাজ হয় না। ঘটতে থাকে নানা মজার ঘটনা…

এমনই এক গল্পে নির্মিত হলো ঈদের বিশেষ টেলিফিল্ম ‘গলাবাজি’। সোহেল নাহিদ-এর রচনা ও সাইদুর রহমান রাসেল পরিচালনায় এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, উর্মিলা প্রমুখ। প্রচারিত হবে ঈদের ২য় দিন রাত ১১টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে।

সারাবাংলা/এএসজি

ঈদ টেলিফিল্ম উর্মিলা শ্রাবন্তী কর জাহিদ হাসানের ‘গলাবাজি’ মাছরাঙা টেলিভিশন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর