Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্ধুদিবসে নকশীকাঁথা ব্যান্ডের গান ‘তোর জন্য’

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২১ ১৫:২৬

বন্ধু নিয়ে নকশীকাঁথা ব্যান্ডের নতুন গান ‘তোর জন্য’ প্রকাশিত হচ্ছে শনিবার (৩১ জুলাই) । রোববার (১ আগস্ট) রোববার বন্ধু দিবস উপলক্ষ্যে নিজেদের ইউটিউব চ্যানেল থেকে গানটি প্রকাশ করছে নকশীকাঁথা। গানটিতে স্পন্সর করেছে রাশমনো স্পেশালাইজড হসপিটাল ও ফ্রেন্ডস কেয়ার হসপিটাল লিমিটেড। ব্যান্ড সূত্র এ কথা জানিয়েছে।

‘তোর জন্য’ শিরোনামে গানটির গীতিকার, সুরকার ও শিল্পী ব্যান্ডের ভোকাল ও ব্যান্ড প্রধান সাজেদ ফাতেমী। তিনি জানান, বন্ধু দিবসের এ গান আমার নকশীকাঁথা ব্যান্ডের প্রচলিত ধারা থেকে ব্যতিক্রম। টেকনো বিটের ওপর রক ঘরানার গানটির কম্পোজিশন, ভিডিওগ্রাফি ও এডিটিং করেছেন ব্যান্ডের অন্যতম সদস্য রোমেল হাসান।

বিজ্ঞাপন

সাজেদ ফাতেমী বলেন, সব বয়সী মানুষের বন্ধুতার রঙ মোটামুটি একই রকমের। সেই রঙগুলো তুলে আনার চেষ্টা করেছি আমাদের গানে। আশা করি সবাই তাদের পারস্পরিক বন্ধুতার অনুভূতিগুলো খুঁজে পাবেন এ গানে।

২০০৭ সালে আনুষ্ঠানিকভাবে নকশীকাঁথা ব্যান্ডের জন্ম। সেই থেকে বিভিন্ন সামাজিক সংকট ও অসঙ্গতি নিয়ে গান গেয়ে আসছে নকশীকাঁথা। ২০০৮ সালে ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘নজর রাখিস’ ও ২০১৬ সালে দ্বিতীয় অ্যালবাম ‘নকশীকাঁথার গান’ প্রকাশিত হয়। এ ছাড়া, বিভিন্ন সময়ে একক গানসহ এ পর্যন্ত ব্যান্ডের প্রায় ৪০টি গান প্রকাশিত হয়েছে। এসব গানে নদী, বৃক্ষ ও পরিবেশ বাঁচানোর তাগিদ , বৈশাখ, কৈশোরের বন্দিত্ব, নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সচেতনতা, বাংলা ভাষার দুর্গতি, চুরিবিদ্যাসহ দেহতত্ত্ব, আধ্যাত্মিক ও প্রেমসহ আরও বেশ কিছু বিষয় স্থান পেয়েছে। নকশীকাঁথার অন্য সদস্যরা হলেন- জে আর সুমন, বুলবুল সাহা ও শামস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

তোর জন্য নকশীকাঁথা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর