Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসছে লোপার কন্ঠে ‘সুবহান আল্লাহ’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৮ আগস্ট ২০২১ ১৩:২৬

খাদিজা হোসেইন লোপা— ক্লোজআপওয়ান’খ্যাত মিষ্টি কন্ঠের সঙ্গীতশিল্পী। নারায়ণগঞ্জের মেয়ের লোপা পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। গানের প্রতি তার অনুরাগ, ভালোবাসা, ভালোলাগা সেই ছোট বেলা থেকেই। গানে গানে সুরের খেয়াতেই ভাসতে সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। তাই জীবনসঙ্গী কিংবা আত্মসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন গানেরই একজন মানুষ সীরাজুম মুনিরকে।

বিজ্ঞাপন

গেলো ৫ আগস্ট ছিলো তাদের পঞ্চম বিবাহ বার্ষিকী। দিনটি ‘আত্মাসঙ্গী’ গানের মিউজিক ভিডিও প্রকাশ হবার কথা ছিলো, কিন্তু হলোনা। তাই নিজেদের মতো করেই পারিবারিক আয়োজনের মধ্যদিয়ে দিনটি উদযাপন করেন। ঘরোয়া সেই আয়োজনে লোপা ও মুনির গান গেয়ে সবাইকে মুগ্ধ করেন। আর ঘোষনাও দেন নতুন গান ‘সুবহান আল্লাহ’র। এই গানটি লিখেছেন ও সুর করেছেন সীরাজুম মুনির। সঙ্গীতায়োজন করেছেন জেকে মজলিস। এরইমধ্যে গানের রেকর্ডিং-এর কাজ শেষ। এতে লোপা’র সঙ্গে গেয়েছেন বেলাল খান।

বিজ্ঞাপন

এই গান প্রসঙ্গে লোপা বলেন, ‘সুবহান আল্লাহ সীরাজুম মুনিরের নতুন অনবদ্য সৃষ্টি। এই গান শুনলে যে কারোরই মনে হবে যে এটি কোন সিনেমার গান। এই গান এমনই এক গান যে কেউ একবার শুনলেই পরে গুনগুন করে গাইতে থাকবে। এই গান এরইমধ্যে আমিও বলা যায় প্রায় সময়ই গুনগুন করে গাইতে থাকি। আমার বিশ্বাস এই গানটি সবারই ভালোলাগবে। আর সবসময়ই আমি কৃতজ্ঞ আমার আত্মসঙ্গী সীরাজুম মুনিরের কাছে।’

লকডাউন শেষ হলেই গানটির মিউজিক ভিডিও’র কাজ করা হবে। এরপর গানটি প্রকাশ হবে লোপা’র নিজস্ব ইউটিউব চ্যানেল ‘লোপা হোসেইন’-এ। এর আগেও এই চ্যানেলে বেশকিছু গান প্রকাশিত হয়েছে। সর্বশেষ সীরাজুম মুনিরের লেখা ইসলামিক গান ‘আল্লাহু আল্লাহু’ প্রকাশিত হয়েছে।

গেলো ঈদে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত গানের অনুষ্ঠান ‘স্মৃতির সুরভী গানে গানে’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন লোপা। একজন গায়িকা হিসেবেই শুধু নয়, একজন সংবাদ পাঠিকা এবং উপস্থাপিকা হিসেবেও বেশ সমাদৃত লোপা হোসেইন।

সারাবাংলা/এএসজি

‘সুবহান আল্লাহ’ আসছে লোপার কন্ঠে ‘সুবহান আল্লাহ’ খাদিজা হোসেইন লোপা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর