Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডি ব্লক ব্যান্ডের প্রথম সিঙ্গেল অনলাইনে

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৯ আগস্ট ২০২১ ২৩:৫৪

ডি ব্লক ব্যান্ডের প্রথম সিঙ্গেল ‘ব্যালাড অফ বশির সাহেব’ অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব, সাউন্ডক্লাউড, স্পটিফাই, আইটিউনস, ডিজার এবং অ্যামাজন মিউজিকে মুক্তি পেয়েছে।

ব্লুজ ধরনের এই গানটিতে বশির সাহেব নামের একজন পদস্থ কর্মকর্তার কথা বলা হচ্ছে। যিনি চলমান পরিস্থিতির নিয়ন্ত্রক যন্ত্রের খুব কাছাকাছি থেকে নিজের মধ্যে পেঁচিয়ে যাচ্ছেন। তার শরীর খারাপ করছে, যার তার সঙ্গে করছেন অসংলগ্ন ব্যবহার। এসব বিষয় নিয়ে আরও ওপরের কর্তার কাছে নালিশ গেলে; চিরাচরিত ‘চাকরি থাকবে না’/ ‘ওএসডি’/ ‘বদলি’ হুমকির কালো মেঘে জমে ওঠে বশির সাহেবের মনে। সবকিছু জানা-বোঝার পরও নিজ দোষে নিজের জীবন ব্যর্থ বলে মনে হয় তার – এরকম সমকালে খুবই প্রাসঙ্গিক একটি গল্প বলা হয়েছে।

গানটিতে কথা, সুর, কণ্ঠ দিয়েছেন শাহতাব সিদ্দীক অনীক; কোরাসে কণ্ঠ সৌমি ইসলাম; ফিঙ্গার স্টাইল এবং রিদম গিটারে টিটো রশিদ; বেজ গিটারে শরিফ এম শফিক; ড্রামসে অভিজিৎ মজুমদার। মিক্স মাস্টারিং করেছেন নিলয় চৌধুরী। ঢাকার অ্যাকুস্টিক আর্টজ এবং টোকিও’র স্টুডিও প্যাকসে এই গানের রেকর্ডিং হয়েছে। আর গানের লিরিক ভিডিওসহ নজরকাড়া ইলাস্ট্রেশন করেছেন নূরুস সাফা অনিক।

ডি ব্লক ব্যান্ড
ভোকাল: শাহতাব সিদ্দীক অনীক, সৌমি ইসলাম
গিটার: টিটো রশিদ
ড্রামস: অভিজিৎ মজুমদার, ওয়ালিদ রাহী
বেজ: শরিফ এম শফিক

ডি ব্লক ব্যান্ডের ড্রামার অভিজিৎ মজুমদার সারাবাংলাকে জানান, তিনি ক্যারিয়ারের কারণে দীর্ঘদিন জাপানে অবস্থান করছেন। কিন্তু এই গানটির ব্যাপারে যখন জানতে পারেন তখন আর নিজেকে দমিয়ে রাখতে পারেননি। নানান অনলাইন মিটিং প্ল্যাটফর্ম ব্যবহার করে ব্যান্ডের প্র্যাকটিস সেশনে যোগ দিয়েছেন। ফাইনাল রেকর্ডিংয়ের সময় তার জাপানি বন্ধু আসুশি কুয়াহারার সহায়তায় ড্রামসের অংশটুকু রেকর্ড করে পাঠিয়েছেন।

‘ব্যালাড অফ বশির সাহেব’ গানটির নেপথ্যের ঘটনা জানাতে গিয়ে শাহতাব সিদ্দীক অনীক বলেন, তারা গিটার সলোসহ প্রত্যেকটি অংশের জন্য সময় নিয়ে এবং ‘হ্যাপা সহ্য করে’ অ্যাকুস্টিক ভার্সনের জন্য আলাদা করে রেকর্ডে গেছেন। তবে, মিক্স-মাস্টারিং শেষে শোনার পর কোন কষ্টই আর কষ্ট মনে হয়নি।

এদিকে, পুরাতন বন্ধুদের নতুন গ্রুপ হিসেবে আত্মপ্রকাশ করেছে ডি ব্লক ব্যান্ড। সদস্যদের সবাই ব্যক্তিজীবনে নানান কাজে ব্যস্ত তারপরও গানের টানে অভিন্ন এক যাত্রার ঝুঁকি নিয়েছেন তারা।

আগামী দিনগুলোর জন্য ‘আলো আঁধারের গান’ এবং ‘ফিনিক্স’ নামে দুইটি গান নিয়ে কাজ করছে ডি ব্লক ব্যান্ড।

সারাবাংলা/একেএম

অ্যামাজন মিউজিক আইটিউনস ইউটিউব ডি ব্লক ব্যান্ড ডিজার ব্যালাড অফ বশির সাহেব সাউন্ডক্লাউড স্পটিফাই


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর