Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোধনের সমাবর্তন

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৩ অক্টোবর ২০২১ ১৫:১০

‘মুক্তিযুদ্ধের চেতনা সাম্প্রদায়িক রাষ্ট্র না’ এই শিরোনামে শুক্রবার (২২ অক্টোবর), সন্ধ্যে সাড়ে ৬টায় নগরীর থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রামে অনুষ্ঠিত হলো বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রামের ত্রয়ঃপঞ্চাশত্তম, চতুঃপঞ্চাশত্তম ও পঞ্চপঞ্চাশত্তম আবর্তনের সমাবর্তন। বৈশ্বিক মহামারির কারণে বোধনের ক্লাসগুলো অনলাইনে পরিচালিত হয়েছে। দীর্ঘ সময় পর পুনরায় বোধন মঞ্চে ফিরেছে এই সমাবর্তন অনুষ্ঠানের মাধ্যমে।

বিজ্ঞাপন

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার। বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরীর উপস্থাপনায় সমাবর্তন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক আবৃত্তিশিল্পী শিমুল নন্দী। বক্তব্য রাখেন সহ সভাপতি এড. নারায়ণ প্রসাদ বিশ্বাস।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে নাট্যজন আহমেদ ইকবাল হায়দারকে বোধনের পক্ষ থেকে স্মারক তুলে দেন বোধনের সভাপতি আবদুল হালিম দোভাষ। আহমেদ ইকবাল হায়দার তার বক্তৃতায় বলেন, ‘বর্তমানে অনলাইনে বিদ্বেষ ছড়িয়ে পড়ছে। সমাজে যত না ভাল তার চাইতে খারাপ ছড়িয়ে পড়ছে। আমরা অবশ্যই এর থেকে ভালোটা গ্রহণ করব।’ এড. নারায়ণ প্রসাদ বিশ্বাস তিনি তার বক্তৃতায় সনদপ্রাপ্ত শিক্ষার্থীদের সংগঠনের কাজের প্রতি দায়বদ্ধতা পোষণ করার আহবান জানান।

কবি উৎপলকান্তি বড়ুয়ার ‘শোনো মুজিবুর’ কবিতাটি আবৃত্তিশিল্পী মাইনুল আজম চৌধুরীর নির্দেশনায় শিক্ষার্থীরা বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন। আবৃত্তিশিল্পী এ্যানি গুহ ও আবৃত্তিশিল্পী সন্দীপন সেন একার সঞ্চালনায় অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেন প্রেমাঞ্জিতা মজুমদার, সৌমিত্র বসু, মিথিলা দাশ, সুস্মিতা মহাজন প্রমা, সাদমান রহমান, নাবিল রাইদা নাওয়ার, মোঃ মোতাহার হোছাইন, ডাঃ নিউটন ঘোষ, তাহেরা আফিফা, প্রান্তিকা দাশ, মুন্না চৌধুরী, বনশ্রী বড়ুয়া, তন্বী ধর, জয়িতা দাশ, মমি ভট্টাচার্য, করবী চৌধুরী, মনিকা গোমেজ, নন্দিনী বিশ্বাস, পুস্পিতা পাল, শম্পা রানী পাল, শাহীন সুলতানা, হোসনে আরা নাজু, রওশন আব্বাস মুন্নী ও সত্যজিৎ চক্রবর্তী।

সারাবাংলা/এএসজি

বোধন আবৃত্তি স্কুল বোধনের সমাবর্তন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর