Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইমস স্কয়ারে বাংলাদেশের ‘ঊনপঞ্চাশ বাতাস’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৩ অক্টোবর ২০২১ ১৭:৫০

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের বিশ্বখ্যাত বিনোদন কেন্দ্র টাইমস স্কয়ারের মাল্টিপ্লেক্স এএমসি এম্পায়ারে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। আগামী ১৯ নভেম্বর টাইমস স্কয়ারসহ যুক্তরাষ্ট্র ও কানাডার মোট ১৪টি মাল্টিপ্লেক্সে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে সিনেমাটি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশি সিনেমার বিশ্ব পরিবেশক কানাডাভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রোয়ের সত্ত্বাধিকারী মোহাম্মদ অলিউল্লাহ সজীব। এদিকে সিনেমাটির নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল জানান, বাণিজ্যিকভাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’ই হচ্ছে প্রথম কোনও বাংলাদেশি সিনেমা, যা টাইমস স্কয়ারের এএমসি এম্পায়ারে মুক্তি পাচ্ছে।

বিজ্ঞাপন

এএমসি এম্পায়ারে ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমার মুক্তি নিয়ে নির্মাতা উজ্জ্বল জানান, ২০২০ সালের ২৩ অক্টোবর দীর্ঘ ৯ মাসের লকডাউন শেষে সিনেমাটি মুক্তি পেয়েছিল। সেই সিনেমাটি এবার টাইমস স্কয়ারের বিখ্যাত মাল্টিপ্লেক্স এএমসি এম্পায়ার-এ বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে ভাবতেই ভালো লাগছে।

উল্লেখ্য, রেড অক্টোবরের ব্যানারে ‘ঊনপঞ্চাশ বাতাস’ প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজক সৈয়দা শাওন। পরিচালনার পাশাপাশি নিজের অভিষেক এই সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা ও সংগীত পরিচালনা করেছেন মাসুদ হাসান উজ্জ্বল নিজেই। চলচ্চিত্রটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় ছোট পর্দার অভিনেত্রী শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণের। শুটিংয়ের শুরু থেকেই আলোচনায় ছিল এই চলচ্চিত্র। মুক্তির পর সেই আলোচনা আরও বেশি ডালপালা মেলে। এটি ছোট পর্দা নির্মাতা মাসুদ হাসানের প্রথম সিনেমা। দীর্ঘ বিরতি ভেঙে এ ছবির জন্য ‘প্রথম’ গানটি গেয়েছেন অর্থহীন ব্যান্ডের সুমন। ছবির অন্য গানগুলো গেয়েছেন শৌরিন, মাসুদ হাসান উজ্জ্বল এবং ভারতের সিধু ও সোমলতা।

‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তির পর ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমা হিসেবে আন্তর্জাতিক জুরি পুরস্কার লাভ করে সিনেমাটি। এছাড়া লন্ডনে অনুষ্ঠিত ২১তম রেইনবো চলচ্চিত্র উৎসবে সেরা নির্মাতার পুরস্কার পায় এটি। ঊনপঞ্চাশ বাতাস বাংলাদেশে মুক্তির ২১তম দিন পর অস্ট্রেলিয়ার কুইন্স অঙ্গরাজ্যের রাজধানী ব্রিসবেনে মুক্তি পায় ছবিটি।

সারাবাংলা/এসবিডিই/এএসজি

ঊনপঞ্চাশ বাতাস টাইমস স্কয়ার টাইমস স্কয়ারে বাংলাদেশের ‘ঊনপঞ্চাশ বাতাস’

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর