Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পদ্মশ্রী’ সম্মাননা পেলেন কঙ্গনা রানাওয়াত

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৮ নভেম্বর ২০২১ ১৮:৫৭

বলিউডের বিতর্কের কেন্দ্রবিন্দু মানেই অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। প্রথম থেকেই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য নিয়ে সরব তিনি। সুশান্তের মৃত্যুতে বলিউডের নেপোটিজম, ফেভারিটিজম এবং নানা অন্ধকার দিক তুলে একের পর এক মন্তব্য করে খবরের শিরোনামে উঠে আসেন এই অভিনেত্রী। বিতর্কের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে গিয়েছে তার নাম। কিন্তু এই বিতর্কে জড়াতে গিয়ে পড়েন পড়েন আইনি বিপাকেও। একের পর এক মামলা দায়ের করা হয় তার বিরুদ্ধে। তবুও কঙ্গনা রানাওয়াতকে দমাতে পারেনি কেউ-ই। সব বিতর্ককে পাশে রেখে ফের কঙ্গনা প্রমাণ করলেন তিনিই বলিউডের কুইন।

বিজ্ঞাপন

এরইমধ্যে চতুর্থবারের মতো ভারতীয় চলচ্চিত্রের জাতীয় পুরস্কার নিজের ঝুলিতে পুরে ফেললেন কঙ্গনা। এবছর ‘মণিকর্ণিকা’ ও ‘পাঙ্গা’ ছবির জন্যই কঙ্গনা পেলেন সেরা অভিনেত্রীর এই সম্মান। এর আগে ২০১৫ সালে ‘কুইন’ এবং ২০১৬ সালে ‘তন্নু ওয়েডস মন্নু’-র জন্য সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা। আর এর আগে ২০১০ সালে ‘ফ্যাশন’ ছবির জন্য সেরা-সহঅভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কারও পেয়েছিলেন তিনি। এবার পেলেন ‘পদ্মশ্রী’ সম্মান। দেশের নাগরিক হিসেবে এই সম্মান পেয়ে খুশিতে আত্মহারা কঙ্গনা। সম্মান পেয়েই ‘আমার এই সম্মান অনেকের মুখ বন্ধ করবে’, এমনই মন্তব্য অভিনেত্রীর। সোমবার (৮ নভেম্বর) রাষ্ট্রপতি ভবনে ২০২০ সালের পদ্মশ্রী প্রাপকদের সম্মান জানানো হয়। কঙ্গনা রানাওয়াতের পাশাপাশি সংগীতশিল্পী আদনান সামীকেও এই সম্মান দেওয়া হয়।

বিজ্ঞাপন
সম্মান পাওয়ার পর ধন্যবাদ দেন কঙ্গনা

সম্মান পাওয়ার পর ধন্যবাদ দেন কঙ্গনা

সম্মান পাওয়ার পর নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে ভিডিও আপলোড করে ভারত সরকারকে ধন্যবাদ দেন কঙ্গনা। তারপরই জানান, শিল্পী হিসেবে অনেক পুরস্কার পেয়েছেন। জাতীয় পুরস্কারও পেয়েছেন। তবে নাগরিক হিসেবে এই প্রথম সম্মান পেয়ে তিনিই খুশি। এরপরই কঙ্গনা বলেন ‘আমার এই সম্মান অনেকের মুখ বন্ধ করবে’।

‘গ্যাংস্টার’ ছবির মাধ্যমে বলিউডে নিজের সফর শুরু করেছিলেন। অভিনেত্রী জানান, কম বয়সে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। প্রথমেই সাফল্য পাননি। প্রায় আট-দশ বছরের সংঘর্ষের পর সাফল্য পান। কিন্তু তখনও সাফল্যের খুশিতে মগ্ন হয়ে যায়নি। বিনোদন জগতে যত না অর্থ উপার্জন করেছেন, তার চেয়ে বেশি শত্রু তৈরি হয়েছে বলেও জানান কঙ্গনা।

প্রসঙ্গত, ‘পদ্মশ্রী’ ভারতের চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মাননা। শিল্পকলা, শিক্ষা, বাণিজ্য, সাহিত্য, বিজ্ঞান, খেলাধূলা, সমাজসেবা ও সরকারি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ভারত সরকার এই সম্মান প্রদান করেন। এই সম্মাননা সাধারণত ভারতের নাগরিকদেরই প্রদান করা হয়। ভারতীয় সম্মাননার মর্যাদাক্রম অনুসারে, পদ্মশ্রীর স্থান ভারতরত্ন, পদ্মবিভূষণ ও পদ্মভূষণের পরে। পদকের একদিকে পদ্মফুলের উপরে ও নিচে ‘পদ্ম’ ও ‘শ্রী’ শব্দদুটি খচিত আছে। অপর দিকে বার্নিসড ব্রোঞ্জের উপর বিভিন্ন জ্যামিতিক আকারের চিত্র রয়েছে। সকল খোদাই লিপি সাদা সোনালি রঙে চিত্রিত। ২০২১ সাল অবধি মোট ৩২২৫ জন এই সম্মান পেয়েছেন।

সারাবাংলা/এএসজি

‘পদ্মশ্রী’ সম্মাননা ‘পদ্মশ্রী’ সম্মাননা পেলেন কঙ্গনা রানাওয়াত কঙ্গনা রানাওয়াত বলিউড অভিনেত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর