Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিক্কা খানের চরিত্রে জায়েদ খান

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
২২ নভেম্বর ২০২১ ২০:৫৪

১৯৭১ সালে বাংলাদেশের সাধারণ জনগণের উপর ইতিহাসের বর্বরতম নির্যাতন চালিয়েছিল পাকিস্তানি সেনাবাহিনী। আর সে বাহিনীর নেতৃত্বে ছিলেন জেনারেল টিক্কা খান। তাকে বাংলার কসাইও বলা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’-তে সে কুখ্যাত টিক্কা খানের চরিত্রে দেখা যাবে জায়েদ খানকে।

খবরটি নিশ্চিত করেছেন জায়েদ নিজে। তিনি জানান, সোমবার (২২ নভেম্বর) এফডিসিতে আনুষ্ঠানিকভাবে ছবিটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

জায়েদ বলেন, আমি কয়েকদিন আগে মুম্বাই গিয়েছিলাম। সেখানেই আনুষ্ঠানিকভাবে অডিশন দিই। সেখানে পাশ করার পর আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। বঙ্গবন্ধু নিয়ে নির্মিত ছবিতে আমি অভিনয় করতে পারছি এটা আমার জন্য আনন্দের। তাই মাত্র ১ টাকা পারিশ্রমিকে আমি অভিনয় করছি।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হচ্ছে। এটি পরিচালনা করছেন শ্যাম বেনেগাল। আগামী বছরের মার্চে এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে আছেন আরিফিন শুভ ও শেখ হাসিনা হচ্ছেন নুসরাত ফারিয়া। এছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা। অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে- খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), এলিনা (বেগম খালেদা জিয়া)।

সারাবাংলা/এজেডএস

জায়েদ খান টিক্কা খান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর