Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন বছরে আবুল হায়াত-দিলারা জামানের ‘দায়মুক্তি’

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৬ ডিসেম্বর ২০২১ ১৩:২৮

গেলো বিজয় দিবসের ঠিক আগেরদিন সরকারি অনুদানপ্রাপ্ত মো: জসিম উদ্দিন প্রযোজিত সিনেমা ‘দায়মুক্তি’ সেন্সর ছাড়পত্র পায়। কমল সরকারের গল্পে ২ ঘন্টা ২২ মিনিট ১৯ সেকেন্ডের এই সিনেমাটি নির্মাণ করেছেন বদিউল আলম খোকন। মূলত বৃদ্ধাশ্রম নিয়েই এই সিনেমার গল্প এবং একুশে পদকপ্রাপ্ত গুনী অভিনেতা, নির্দেশক, নাট্যকার আবুল হায়াতকে ঘিরেই সিনেমাটির গল্প- এমনটাই জানালেন আবুল হায়াত। এতে তার সঙ্গে তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন একুশে পদকপ্রাপ্ত আরেক অভিনেত্রী দিলারা জামান।

বিজ্ঞাপন

প্রযোজক জানান, আগামী বছরের শুরুতেই সিনেমাটি মুক্তি পাবে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন সাইমন, সূচনাসহ আরো অনেকে। সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘এর আগে আমি আর দিলারা ভাবী এক সিনেমায় অভিনয় করিনি। এবারই প্রথম আমরা একসঙ্গে সিনেমায় অভিনয় করলাম। তবে এটা সত্যি যে অনেক নাটকে আমাদের একসঙ্গে বা জুটি হিসেবে কাজ করা হয়েছে। প্রযোজক এবং পরিচালকের আগ্রহেই মূলত আমার এই সিনেমায় কাজ করা। গল্পটা ভালো লেগেছে, ভালো লেগেছে আমার চরিত্রটিও। শুনলাম কিছুদিন আগে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেলো। প্রযোজক জসীম আমাকে ফোন করেছিলেন এবং তিনি আমার অভিনয়ে বেশ সন্তুষ্ট-এমনটাই বললেন। আমিও আশা করছি সিনেমাটি দর্শকের ভালোলাগবে।’

বিজ্ঞাপন

দিলারা জামান বলেন, ‘হায়াত ভাইয়ের সঙ্গে অনেক নাটকে কাজ করা হয়েছে। দায়মুক্তি সিনেমায় কাজ করার মধ্যদিয়ে সিনেমাতেও একসঙ্গে কাজ করা হলো আমাদের। গল্পটা আমার কাছে খুব ভালোলেগেছে। সিনেমাতে যারা অভিনয় করেছেন প্রত্যেকেই যার যার চরিত্রে ভালোভাবে অভিনয় করার চেষ্টা করেছেন। আমি আশাবাদী দায়মুক্তি নিয়ে। বাকীটা আসলে দর্শকের আগ্রহের উপর নির্ভর করছে।’

এদিকে আবুল হায়াত এরইমধ্যে বিজয় দিবস উপলক্ষ্যে নির্মাণ করেছেন ‘সালাম কমান্ডার’ নামের একটি নাটক। যা গেলো বিজয় দিবসে এটিএন বাংলায় প্রচার হলো। এছাড়াও তিনি এরইমধ্যে অরুনা বিশ্বাসের পরিচালনায় অনুদানের সিনেমা ‘অসম্ভব’-এ অভিনয় করেছেন। করোনা থেকে সুস্থ হবার পর আবুল হায়াত চলতি বছরের মাঝামাঝি সময়ে ‘মেঘ ময়ূরীর গল্প’ নামের একটি নাটক নির্মাণ করেন রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে।

অন্যদিকে দিলারা জামান কিছুদিন আগে আবুল হায়াতের পরিচালনায় ‘আমি কান পেতে রই’ নাটকে অভিনয় করেছেন। দিলারা জামান শ্যাম ব্যানেগাল পরিচালিত বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত বায়োপিক-এ অভিনয় করেছেন। বায়োপিক-এ অভিনয় করা নিয়েও ভীষণ উচ্ছসিত দিলারা জামান।

সারাবাংলা/এএসজি

আবুল হায়াত দায়মুক্তি দিলারা জামান নতুন বছরে আবুল হায়াত-দিলারা জামানের ‘দায়মুক্তি’

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর