Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জলবায়ু নিয়ে দুরন্ত টিভিতে বিশেষ অনুষ্ঠান ‘জল জঙ্গল বাতাস’

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৩০ ডিসেম্বর ২০২১ ১৬:৫৪

পৃথিবীর জলবায়ু পরিবর্তন হচ্ছে। জলবায়ুর উষ্ণতা বৃদ্ধি এখন পৃথিবীর জন্য বড় সঙ্কট। এই সঙ্কট নিয়ে শিশুদেরও ভাবনা আছে। তাই এই সঙ্কট এবং জলবায়ুর বিভিন্ন দিক নিয়ে দুরন্ত টিভি আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠান ‘জল জঙ্গল বাতাস’।

শিশুদের সঙ্গে ভাবনা ভাগাভাগি করতে অনুষ্ঠানে হাজির থাকবেন  ড. কাজী খলীকুজ্জামান আহমদ

শিশুদের সঙ্গে ভাবনা ভাগাভাগি করতে অনুষ্ঠানে হাজির থাকবেন ড. কাজী খলীকুজ্জামান আহমদ

শিশুদের সঙ্গে ভাবনা ভাগাভাগি করতে দুরন্ত টিভির ‘জল জঙ্গল বাতাস’ অনুষ্ঠানে হাজির থাকবেন স্বনামধন্য পরিবেশবিদ, অর্থনীতিবিদ, উন্নয়ন চিন্তাবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ। অনুষ্ঠানে শিশু অতিথি হিসেবে থাকবে তানহা, রওনক, তারিফ, মুনানসহ আরও অনেক শিশু।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে দেখা যাবে শিশুরা কর্কশিট দিয়ে তৈরি করছে দুটি শহর। একটি গাছপালায় ভরা সবুজ, অন্যটি রুক্ষ দালানকোঠায় ভরা। পরিবেশবিদ-এর কাছ থেকে জেনে নেয়া হচ্ছে পরিবেশ রক্ষায় কী কী করা যায়। ঋতু পরিবর্তন হলে প্রকৃতিতে কী ঘটে সেসব নিয়ে কথা হবে। কথার ফাঁকে প্রচারিত হবে ‘জলবায়ু পরিবর্তন ও শিশুদের উপর প্রভাব’ শিরোনামে তথ্যচিত্র। আলোচনা হবে জলবায়ু পরিবর্তনের ক্ষতি নিয়ে। দেখা যাবে গাছ কাটা প্রতিরোধ, পানি দুষণ প্রতিরোধে শিশুদের কার্যক্রম। অনুষ্ঠানে আরও থাকবে জলবায়ু নিয়ে শিশুদের নানা প্রশ্ন ও উত্তর।

মেহেদী হাসান স্বাধীন পরিচালিত ‘জল জঙ্গল বাতাস’ প্রচারিত হবে ৩১ ডিসেম্বর (শুক্রবার) সন্ধ্যা সাড়ে ৭টায় এবং অনুষ্ঠানটি পুনঃপ্রচারিত হবে ১ জানুয়ারি (শনিবার) দুপুর ১টায়।

সারাবাংলা/এএসজি

জলবায়ু নিয়ে দুরন্ত টিভিতে বিশেষ অনুষ্ঠান ‘জল জঙ্গল বাতাস’ দুরন্ত টিভি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর