Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশি অমিয়া ফ্রান্সে গানের প্রিয় মুখ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
২ জানুয়ারি ২০২২ ১৭:০৮

ময়মনসিংহের মেয়ে অমিয়া রহমান। ২০১৫ সাল থেকে ফ্রান্সে বসবাস করছেন তিনি। স্বামী ওয়াহিদুর রহমান হৃদরোগ বিশেষজ্ঞ। ছেলে নভো আর মেয়ে অঞ্জলীকে নিয়ে আমিয়ার সংসার।

অমিয়া পেশায় গৃহিণী হলেও গান ভালোবাসেন অনেক আগে থেকেই। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত কণ্ঠশিল্পী তিনি। ১৯৯৮ সাল থেকে বাংলাদেশ টেলিভিশন ও বেতারে নিয়মিত গান করেন। তা ছাড়া বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলে গান করেছেন তিনি।

বিজ্ঞাপন

ফ্রান্সে যাওয়ার পর সেখানে বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত গান করছেন অমিয়া। প্যারিসের ইন্ডিয়ান কালচারাল গ্রুপের সম্মিলনী, স্বামী শুভানন্দ পুরী মহারাজের সঞ্চালনায় ক্যালিফোর্নিয়া টেলিভিশন লাইভের নিয়মিত অনুষ্ঠান ‘অনুপ্রেরণা’, ‘একদল গান গল্প গুজব’, রবী শংকর মৈত্রীর উপস্থাপনায় ‘সহজ মানুষ’ প্রভৃতি অনুষ্ঠানে গান করেছেন তিনি। গত কয়েক বছরে ফ্রান্সে গানের প্রিয় মুখ হয়ে উঠেছেন অমিয়া।

ক্লোজ আপ ওয়ান প্রতিযোগিতার প্রথম পর্বের ১৩তম প্রতিযোগী ছিলেন অমিয়া রহমান। জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলনের সদস্যও ছিলেন অমিয়া। দীর্ঘ দিন গান করলেও ২০১৫ সালে তার প্রথম গানের অ্যালবাম প্রকাশিত হয়। রবীন্দ্র সংগীতশিল্পী প্রয়াত মিতা হক এবং নাট্যজন মামুনুর রশীদ এর মোড়ক উন্মোচন করেন।

সারাবাংলা/এজেডএস

অমিয়া রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর