Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্লে-ব্যাক করার স্বপ্নে সাবরিনা নওশীন

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১১ জানুয়ারি ২০২২ ১৪:১৯

মিষ্টি কন্ঠের সঙ্গীতশিল্পী সাবরিনা নওশীন। ২০১৩ সালে মাছরাঙ্গা টিভি আয়োজিত রিয়েলিটি শো ‘ভালোবাসি বাংলাদেশ’ প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছিলেন তিনি। এরপর থেকে এখন পর্যন্ত গানের ভুবনেই আছেন তিনি। বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশিত হয়েছে তার কন্ঠে। তবে সিনেমায় গান করা অর্থাৎ প্লে-ব্যাক করাই স্বপ্ন তার। সেই স্বপ্নের পথেই হেঁটে চলেছেন তিনি।

সাবরিনা নওশীনের গানে তার হাতেখড়ি মজিবুল হায়দার সুজনের কাছে। পরবর্তীতে নারায়ণগঞ্জের রুমা রানী ধরের কাছে গানে তালিম নিয়েছেন। বর্তমানে শেখ জসীমের কাছে নিয়মিত তালিম নিচ্ছেন তিনি।

সাবরিনা নওশীনের প্রথম মৌলিক গান হচ্ছে ‘তুমি কৃষ্ণচূড়ার লাল-আমি দূর আকাশের নীল’। গানটি লিখেছেন শেখ নূরুজ্জামান, সুর করেছেন আনিসুজ্জামান তনু। জি এম রনির কথা ও সুরে ইউটিউবে তার কন্ঠে প্রকাশিত ‘আমিতো শিল্পী নই’ গানটি প্রকাশিত আছে। একই সাথে জি এম রনির কথা, সুরে জিম রনির সঙ্গেই দ্বৈত গান ‘খুঁজে দেখ অনুভবে’ গানটি। প্রকাশের অপেক্ষায় একই গীতিকার, সুরকারের লেখা-সুরে ‘যদি কখনো বলতে চাও’ গানটি। তবে যে গানটি প্রকাশের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন সাবরিনা নওশীন সেটি হলো শেখ জসীমের কথা ও সুরে ‘তোমার শেষের কথা আমার বুকে আছে জমা’।

গানের ভুবনে পথচলা প্রসঙ্গে সাবরিনা নওশীন বলেন,‘ রিয়েলিটি শো-থেকে বের হবার পর চ্যানেল কর্তৃপক্ষ তাদের দেয়া কোন প্রতিশ্রুতি রাখেনি। একটি লাইভ অনুষ্ঠানে গান গাওয়ারও সুযোগ করে দেয়নি। যাইহোক তারপরও নিজের চেষ্টায় গানের ভুবনে পথ চলছি। সিনেমাতে গান গাওয়ার স্বপ্ন বুকে লালন করে বসে আছি। আমার বিশ্বাস এ স্বপ্ন বেশ ভালোভাবেই পূরণ হবে। আমি আধুনিক ও সেমি-ক্ল্যাসিক্যাল গান গাইতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি। শ্রদ্ধেয় আহমেদ ইমতিয়াজ বুলবুল স্যারের সুরে একটি প্রজেক্টে বেশ কিছু গান গাওয়ার সুযোগ হয়েছিলো। বলা যায়-এটা ছিলো আমার জীবনে অনেক বড় আশীর্বাদ, অনেক বড় প্রাপ্তি। স্যার বেঁচে থাকলে হয়তো এতোদিনে আমার প্লে-ব্যাক করা হয়ে উঠতো, নিজের কিছু ভালো মৌলিক গানও হয়ে যেতো।’

সারাবাংলা/এএসজি

প্লে-ব্যাক করার স্বপ্নে সাবরিনা নওশীন সাবরিনা নওশীন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর