Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচন চাইলেন নিপুণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২২ ১৮:৪৯

সদ্য অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলন করেছে কাঞ্চন-নিপুণ পরিষদ। সেখানে নিপুণ সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচন চেয়েছেন।

রোববার বিকেলে এ সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করে পরাজিত প্রার্থী চিত্রনায়িকা নিপুণ অভিযোগ করেন, ‘জায়েদ খান, এফডিসির এমডি, আর নির্বাচন কমিশনার পীরজাদা হারুন একটা চক্র। তারা সবাই মিলে জায়েদ খানকে জিতিয়ে দিয়েছে। তারা টাকা দিয়ে ভোট কিনেছে। আর ভিডিওতে সেটা দেখা গেছে।’

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের কাছে ১৩ ভোটের ব্যবধানে হেরেছেন নিপুণ। আপিল করেও একই ফল পেয়েছেন। ওই পদে পুনর্নির্বাচন দাবি করেছেন তিনি।

নির্বাচন পরবর্তী এ সংবাদ সম্মেলনে নিপুন জায়েদ খানসহ বিপক্ষ প্যানেলের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ বিভিন্ন অভিযোগ এনেছেন। এসব অভিযোগের প্রমাণস্বরুপ তিনি একটি ভিডিও ও জায়েদ খানের সঙ্গে একজনের চ্যাটের স্ক্রিনশট সাংবাদিকদের দেখান।

এর আগে নিপুণ দাবি করেছিলেন, নির্বাচনের দিন জায়েদ খান এফডিসির গেটে ভোটারদের চাদরের নিচ দিয়ে টাকা দিয়েছেন। নির্বাচন কমিশন ও এফডিসির এমডির সঙ্গে যোগসাজশ করে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭ সংগঠনের কাউকে নির্বাচনের দিন এফডিসিতে ঢুকতে দেননি।

নিপুণ বলেন, ‘আমাদেরকে ভোট গ্রহণ কেন্দ্রের সামনে একটি নির্দিষ্ট ব্যারিকেড করে দেওয়া হয়েছিল। এর বাইরে কেউ ভোটারের কাছে ভোট চাইতে পারবে না। অথচ জায়েদ খান তার লোক নিয়ে সকাল থেকেই গেটে ছিল। জায়েদের টাকা দেওয়ার বিষয়টি কমিশনকে জানানোর পরও তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।’

নিপুন জানান, যদি শিল্পী সমিতির গঠনতন্ত্রে থাকে তবে তিনি সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচন চান। তিনি বলেন, ‘কে জানে আমার যে ভোটগুলো নষ্ট হয়েছে তাতে নির্বাচন কমিশনের সহায়তা ছিল না।’ যদি গঠনতন্ত্রে না থাকে তাহলে তিনি উচ্চ আদালতে যাবেন বলেও জানান।

জাতীয় প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, রিয়াজ, আফজাল শরীফ সাইমন, জেসমিনসহ অনেকেই। সদ্য নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা নিপুণের দাবির একাত্বতা প্রকাশ করছি।

সারাবাংলা/এজেডএস

নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর