Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টের স্থগিতাদেশ, আপিল করবেন নিপুণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০৬

নিপুণ ও জায়েদ খান, ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নির্বাচনী আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। আদালতের এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন জায়েদের প্রতিদ্বন্দ্বী নিপুণ।

তিনি বলেন, আজকে (সোমবার) যেহেতু এ রায়ের বিরুদ্ধে আপিল করার আর সময় নেই, তাই আমরা আগামীকাল আপিল করব।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ শিল্পী সমিতির নির্বাচনী আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্তে স্থগিতাদেশ দেন। এর ফলে জায়েদ খান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বহাল থাকছেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

স্থগিতাদেশের পাশাপাশি আদালত রুল জারি করেছেন। রুলে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের প্রার্থিতা বাতিল করে দেওয়া সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্ট রিট দায়ের করেন করেন জায়েদ খান।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছিলেন জায়েদ খান। কিন্তু পরে তার প্রার্থিতা বাতিল করে নির্বাচনের আপিল বোর্ড। এতে পদ হারান তিনি।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এক সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন। একই সঙ্গে নায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন।

গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়ে। এর প্রাথমিক ফলাফলে জয়ী হন চিত্রনায়ক জায়েদ খান। পরে (শনিবার) আরেক প্রার্থী নিপুণ নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে আবেদন করলে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড।

সারাবাংলা/এজেডএস

জায়েদ খান টপ নিউজ নিপুণ নির্বাচন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি সাধারণ সম্পাদক


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর