Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্চে আসছে রফিক সিকদারের ‘বসন্ত বিকেল’

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৩

রফিক সিকদার পরিচালিত তৃতীয় ছবি ‘বসন্ত বিকেল’ সম্প্রতি বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ২০ ফেব্রুয়ারি। পরিচালক জানালেন তার ছবিটি আগামী মার্চে প্রেক্ষাগৃহে আসছে।

সিকদার সারাবাংলাকে বলেন, আমি চাই বসন্ত থাকতে থাকতে ছবিটি মুক্তি দিতে। যেহেতু ছবির নামের সঙ্গে বসন্ত ব্যাপারটি রয়েছে। সে হিসেবে আমাদের প্রাথমিক পরিকল্পনায় রয়েছে ১৮ বা ২৫ মার্চ মুক্তি দেওয়া। তবে ১৮ মার্চ চাচ্ছি, কারণ আমার পরিচালিত প্রথম ছবি ‘ভোলা তো যায় না তারে’ মুক্তি পেয়েছিলো ২০১৬ সালের ১৮ মার্চ।

‘বসন্ত বিকেল’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন শিপন মিত্র, শাহ হুমায়রা সুবাহ ও তানভীর তনু।

তিন জন মানুষের স্বপ্ন, হতাশা ও হাহাকারের গল্প ‘বসন্ত বিকেল’। গল্পের স্থান মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহর। যেখানে বেড়ে উঠের ছবিটির প্রধান দুই চরিত্র রুদ্র (শিপন) ও চন্দ্রাবতী (সুবাহ)। শৈশব থেকে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরিণতে বয়সে গিয়ে যার সমাপ্তি হয় বিয়োগান্তক। এর পাশাপাশি মা ও ছেলের সম্পর্কের গল্পও উঠে এসেছে বলে জানালেন সিকদার।

‘বসন্ত বিকেল’-এর মহরত হয় ২০১৯ সালের ২৩ নভেম্বর। এরপর ১০ ডিসেম্বর থেকে ঢাকার উত্তরায় শিপন ও হুমায়রাকে নিয়ে চিত্রগ্রহণ শুরু হয়। ২০২০ সালের প্রথম দিন হতে ওমর সানী ও শাহনূরকে নিয়ে পাবনার কাশীনাথপুরে চলচ্চিত্রটির দ্বিতীয় ভাগের চিত্রগ্রহণ করা হয়। এর ডিসেম্বরে করোনা মহামারির পর মুন্সীগঞ্জের শ্রীনগরে এবং মানিকগঞ্জের সাঁটুরিয়েতে শেষাংশের চিত্রগ্রহণ সম্পন্ন হয়।

পরিচালনার পাশাপাশি চলচ্চিত্রটি কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন রফিক সিকদার। রচয়িতা এবং চিত্রনাট্যকারের ভূমিকায় রয়েছেন। আরবিএস টেক লিমিটেডের ব্যানারে ছবিটি সামসুজ্জামান রিমন ও রফিক সিকদার। এটি পরিবেশনা করবে জাজ মাল্টিমিডিয়া।

সারাবাংলা/এজেডএস

বসন্ত বিকেল রফিক সিকদার শিপন মিত্র সুবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর