Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেপালে সেরা ‘পায়ের তলায় মাটি নাই’

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২২ ১৪:১৮

‘নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ৫ম আসরে সেরা পূর্ণদৈঘ‌্য চলচ্চিত্র ক‌্যাটাগরিতে ‘গৌতম বুদ্ধ অ‌্যাওয়ার্ড’ জিতেছে মোহাম্মদ রাব্বি মৃধা পরিচালিত ‘পায়ের তলায় মাটি নাই’। ৩১ মার্চ থেকে শুরু হওয়া উৎসবটি আয়োজন করেছে নেপালের চলচ্চিত্র উন্নয়ন বোর্ড, চলচ্চিত্র ও সংস্কৃতি একাডেমি।

উৎসবের সমাপনী দিন ৪ এপ্রিল আবু শাহেদ ইমন প্রযোজিত ‘পায়ের তলায় মাটি নাই’-এর পুরস্কার বিজয়ের ঘোষণা দেওয়া হয়। যুক্তরাষ্ট্র, জার্মানি, দক্ষিণ কোরিয়া, ভারতসহ বিশ্বের বেশ কয়েকটি দেশ থেকে নির্বাচিত হওয়া মোট ১৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সাথে প্রতিযোগিতা করেছে ‘পায়ের তলায় মাটি নাই’।

বিজ্ঞাপন

বক্সঅফিস নিবেদিত এবং গল্প রাজ্য ফিল্মস-এর প্রযোজনায় নির্মিত বহুল আলোচিত ‘পায়ের তলায় মাটি নাই’-এর সহযোগিতায় আছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশন্স। নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছেন মীর মোকাররম হোসেন এবং সহ-প্রযোজক হিসেবে আছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বাতায়ন প্রোডাকশন্স-এর তাহরিমা খান।

প্রযোজক আবু শাহেদ ইমন প্রতিক্রিয়ায় জানান, ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাত্রা শুরু করা ছবিটি ইতিমধ্যেই পৃথিবীর বিভিন্ন গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। বিশেষ সমালোচক পুরস্কার পেয়েছে শ্রীলঙ্কার জাফনা চলচ্চিত্র উৎসবে। অংশ নিয়েছে ভারতের গোয়ায় অনুষ্ঠিত চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে। কিন্তু কোনো একটি চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে অংশগ্রহণ করে সেরা ছবির পুরস্কার অর্জন এই প্রথম। ফলে বিষয়টি আমাদের জন্য অত্যন্ত আনন্দের। নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই বছর যে চলচ্চিত্রগুলো প্রদর্শিত হয়েছে এবং যারা আয়োজনে জড়িত ছিলেন তারা ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন এবং আমাদের এই চলচ্চিত্রটিতে সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কারের ঘোষণা দিয়েছেন যেটি বাংলাদেশের নবীন চলচ্চিত্র নির্মাতাদের জন্য একটি উৎসাহব্যঞ্জক ঘটনা।’

বিজ্ঞাপন

ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মন্ওয়ার, প্রিয়াম অর্চি।

সারাবাংলা/এজেডএস

গৌতম বুদ্ধ অ‌্যাওয়ার্ড নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পায়ের তলায় মাটি নেই

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর