Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চড় মারার মাশুল, ১০ বছর অস্কারের মঞ্চে নিষিদ্ধ উইল স্মিথ

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৯ এপ্রিল ২০২২ ১৪:২১

অস্কারের অনুষ্ঠান চলাকালীন মঞ্চে উঠে সঞ্চালক-কৌতুকশিল্পী ক্রিস রককে সপাটে চড় মেরে বিতর্কের কেন্দ্রবিন্দুতে অভিনেতা উইল স্মিথ। এই বিতর্ক ছাপিয়ে গিয়েছে তার সেরা অভিনেতার পুরস্কারকে। স্ত্রীর অসুস্থতা নিয়ে মশকরা সহ্য করতে পারেননি অভিনেতা। সঞ্চালকের উপর মেজাজ হারিয়ে অস্কারের মঞ্চেই কষিয়ে দেন চড়। উইলের এই কীর্তি নিয়ে দ্বিধাবিভক্ত গোটা বিশ্বের বিনোদন জগত। ঘটনার চব্বিশ ঘন্টার মধ্যেই ইনস্টাগ্রাম পোস্টে সঞ্চালক ক্রিস রকের কাছে ক্ষমা প্রার্থনা করেন উইল স্মিথ। এবার সেই ভুলের বড় খেসারত দিতে হল অভিনেতাকে। না, অস্কারের মঞ্চে জেতা সেরা অভিনেতার পুরস্কার খোয়াতে হয়নি উইলকে, তবে আগামী ১০ বছর অস্কারের মঞ্চে নিষিদ্ধ করা হল এই হলিউড তারকাকে। শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে অস্কারের আয়োজক সংস্থা- ‘দ্য একাডেমি অফ মোশন পিকচারস আর্টস অ্যান্ড সায়েন্স’।

অস্কারের অনুষ্ঠান চলাকালীন মঞ্চে উঠে সঞ্চালক-কৌতুকশিল্পী ক্রিস রককে সপাটে চড় মেরে বিতর্কের কেন্দ্রবিন্দুতে অভিনেতা উইল স্মিথ

অস্কারের অনুষ্ঠান চলাকালীন মঞ্চে উঠে সঞ্চালক-কৌতুকশিল্পী ক্রিস রককে সপাটে চড় মেরে বিতর্কের কেন্দ্রবিন্দুতে অভিনেতা উইল স্মিথ

গত ২৭শে মার্চ, অস্কারের মঞ্চে যে কাণ্ড উইল স্মিথ ঘটিয়েছেন তার শাস্তি কী হতে পারে সেই নিয়ে শুক্রবার দিনভর আলোচনা করে একাডেমির বোর্ড অফ গভর্নররা। অবশেষে ক্রিস রককে চড় মরবার খেসারত হিসাবে অস্কারের মঞ্চে আগামী এক দশক উইলক স্মিথকে ঢুকতে না দেওয়ার সিদ্ধান্তে শিলমোহর পড়ল।

‘কিং রিচার্ড’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জেতেন উইল

‘কিং রিচার্ড’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জেতেন উইল

গত ৩০ মার্চ চড়-কাণ্ডের তদন্ত শুরু করেছিল অ্যাকাডেমি, উইল স্মিথের ভাগ্য-নির্ধারিত হল শুক্রবার। একাডেমির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন উইল স্মিথ। হলিউড ট্রেড পাবলিকেশনকে তিনি জানান, ‘একাডেমির এই সিদ্ধান্তকে আমি পূর্ণ সমর্থন ও স্বাগত জানাচ্ছি। এই শাস্তি আমি মেনে নিলাম’।

নিজের কৃতকর্মের জন্য পরবর্তীতে ক্রিস রকের কাছে ক্ষমা প্রার্থনাও করেন উইল

নিজের কৃতকর্মের জন্য পরবর্তীতে ক্রিস রকের কাছে ক্ষমা প্রার্থনাও করেন উইল

উল্লেখ্য, অস্কার অনুষ্ঠান চলাকালীন উইল স্মিথের স্ত্রী, জাডা পিঙ্কেটের অসুস্থতা নিয়ে মশকরা করেন সঞ্চালক ক্রিস রক, তাতেই মেজাজ হারিয়ে ক্রিসের গালে চড় কষিয়ে দেন উইল। ওই দিন ‘কিং রিচার্ড’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জেতেন উইল। নিজের কৃতকর্মের জন্য পরবর্তীতে ক্রিস রকের কাছে ক্ষমা প্রার্থনাও করেন উইল। লেখেন, ‘ক্রিস, আমি তোমার কাছে প্রকাশ্যে ক্ষমা চাইছি। আমি সীমা লঙ্ঘন করেছি, আমি ভুল করেছি। আমি খুব লজ্জিত, আমি যেমন মানুষ হতে চাই তার সঙ্গে ওই কাজের কোনও সাযুজ্য নেই’। এখানেই শেষ নয় একাডেমি থেকে পদত্যাগও করেন উইল স্মিথ। কমেডিয়ান ক্রিস রক চড় খেয়েও উইল স্মিথের বিরুদ্ধে একটা শব্দও বলেননি, পুলিশেও অভিযোগ জানাতে অস্বীকার করেন তিনি।

সারাবাংলা/এএসজি

উইল স্মিথ চড় মারার মাশুল- ১০ বছর অস্কারের মঞ্চে নিষিদ্ধ উইল স্মিথ দ্য একাডেমি অফ মোশন পিকচারস আর্টস অ্যান্ড সায়েন্স


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর