Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সায়েন্স ফিকশন ও রোমান্টিক নাটক নিয়ে ফরহাদ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
২ মে ২০২২ ১৮:১১

ইদ উপলক্ষে তিনটি নাটক নিয়ে হাজির হচ্ছেন ফরহাদ আহমেদ। এগুলো হচ্ছে ‘অ্যালগরিদম’, ‘কিডন্যাপ মি প্লিজ’, ‘ব্যাক টু দ্য পাস্ট’। এগুলোর মধ্যে দুটি নাটক সায়েন্স ফিকশন ও একটি রোমান্টিক ঘরানার। আলফা আই’র ব্যানারে নাটক তিনটি প্রযোজনা করেছেন শাহরিয়ার শাকিল।

ফরহাদ আহমেদ বলেন, আমি সবসময় ব্যতিক্রমধর্মী কাজ করতে পছন্দ করি। এবারের ঈদের তিনটি নাটকই আমি আমার পছন্দের গল্প নিয়ে নির্মাণ করেছি। আশা করছি দর্শকরা কাজগুলো পছন্দ করবেন।

অ্যালগরিদম

২ জন হ্যাকারের সংঘর্ষের গল্প ‘অ্যালগরিদম’। হ্যাকার মি. হুড অনেক বছর ধরে এক বন্ধুকে সঙ্গে নিয়ে একটি অ্যালগরিদম ডেভেলপ করেছেন যা তিনি মানুষের উপকারে ব্যবহার করতে চান। কিন্তু তার বন্ধু তাকে না জানিয়েছে সমাজের বিত্তশালীদের সহায়তায় তা নিজের নানান স্বার্থে ব্যবহার করে যাচ্ছে। তাকে থামাতে এবং তার মুখোশ উন্মোচনের মাধ্যমে দেশ ও মানুষের উপকারের জন্য কাজ শুরু করে মি. হুড।

নাটকটিতে তাহসান অভিনয় করেছেন হ্যাকার মি. হুডের ভূমিকায়। এতে একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। মি. হুডের প্রধান শত্রুর ভূমিকায় আছেন আরমান শায়ের।

নাটকটি নির্দেশনার পাশাপাশি রচনা করেছেন ফরহাদ আহমেদ। প্রচার করা হবে ইদের ২য় দিন রাত ১১ টায় এনটিভিতে।

কিডন্যাপ মি প্লিজ

সাঈদ একজন সাধারণ অফিসের কর্মচারী। তার সম্পর্ক মালিকের মেয়ে রিতুর সাথে। সাঈদের চাকরি চলে যাওয়ার পর তার বাবা তাদের সম্পর্ক মেনে নেবেনা দেখে রিতু তাকে কিডন্যাপ করার প্ল্যান করে। ভাড়া করা হয় প্রিন্সকে। যিনি একজন বিদেশ ফেরত ব্যবসায়ী। কিডন্যাপের পরিকল্পনা করার পর থেকে অনেক ধরনের ঘটনা ঘটে যা রিতুর চোখ খুলে দেয়। কী সেই ব্যাপারগুলো এবং কেনোই বা এই সব কিছু এমন করা হয়েছিলো এই গল্পের শেষ কোথায়? জানা যাবে এই ইদে।

‘কিডন্যাপ মি প্লিজ’ নাটকেও প্রধান চরিত্রে আছেন তাহসান খান। তার সঙ্গে আছেন বিদ্যা সিনহা মিম। নাটকটির কাহিনি লিখেছেন সান্দিপ স্রিভেস্টা।

ব্যাক টু দ্য পাস্ট

চাইলে অতীতে ফিরে যাওয়া যায়। এমনটি ক্যামেরা বানিয়েছিল সামিরের দাদা। যেটি একসময় তার হাতে আসে। ক্যামেরাটিকে রিওয়াইন্ড করলে সে পেছনে ফেরত যেতে পারে।

এদিকে তার গার্লফ্রেন্ড জেরিন ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। পরীক্ষার দিন একজন পুলিশ তাদের গন্তব্যে পৌঁছাতে তাদের বারবার বাধা দেয়। যত বার ক্যামেরার সহয়তায় পেছনে ফেরত যায় ততবারই এ ঘটনার পুনরাবৃত্তি ঘটে।

সমাজে ছড়িয়ে থাকা এ দুর্নীতির বিরুদ্ধে কি তারা নিজেদের দাঁড় করাতে পারবে। আসলেই কি তাদেরকে ক্যামেরা সঠিক নির্দেশনা দিচ্ছে? এসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে নাটকটিতে।

সারাবাংলা/এজেডএস

অ্যালগরিদম কিডন্যাপ মি প্লিজ ফরহাদ আহমেদ ব্যাক টু দ্য পাস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর