Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একটি সুন্দর কবিতা, একটি সুরেলা গান

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৬ মে ২০২২ ১৪:১৭

হোমায়রা বশির ও রাজা বশির

আমাদের বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের গর্ব প্রয়াত বরেণ্য সঙ্গীতশিল্পী বশির আহমেদ। তার কন্ঠে ‘অনেক সাধের ময়না আমার বাঁধন কেটে যায়’, ‘পিঞ্জর খুলে দিয়েছি’, ‘ডেকোনা আমারে তুমি কাছে ডেকোনা’, ‘খুঁজে খুজে জনম গেলো’, ‘সজনীগো ভালোবেসে এতো জ্বালা কেন বলোনা’, ‘আমাকে পুড়াতে যদি এতো লাগে ভালো’ এই গানগুলো আমাদের সঙ্গীতাঙ্গনকে সমৃদ্ধ করেছে। বাংলা গানের ইতিহাসকে ঐতিহ্যবাহী করে গড়ে তুলেছে। দেশ বরেণ্য এই সঙ্গীতশিল্পী তার গানের যৌবনকাল থেকে বলা যায় মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি এদেশের গানপ্রেমী শ্রোতা দর্শককে মুগ্ধ করে গেছেন।

বিজ্ঞাপন

সেই বশির আহমেদ-এরই সন্তান হোমায়রা বশির ও রাজা বশির। দুই ভাই বোনও বাবার আদর্শকে লালন করে নিয়মিত গানের চর্চায় মগ্ন। নতুন নতুন গান সৃষ্টিতেও মগ্ন তারা। বিনয়ের সাথে হোমায়রা, রাজা স্বীকারও করেন বাবাকে ছাপিয়ে যেতে পারবেন না তারা। কিন্তু বাবার গানকে, বাবার আদর্শকে বাঁচিয়ে রাখতে তারা গানে নিয়মিত। সেই ধারাবাহিকতায় দুই ভাই-বোন নতুন একটি গান গেয়েছেন। গানের নাম ‘একটি সুন্দর কবিতা, একটি সুরেলা গান’। হোমায়রা ও রাজা গানটি গেয়েছেন বাংলাদেশ বেতারের জন্য। গানটি লিখেছেন সোহাগ রেজা এবং সুর সঙ্গীত করেছেন রাজা বশির।

বিজ্ঞাপন
দুই ভাই বোনও বাবার আদর্শকে লালন করে নিয়মিত গানের চর্চায় মগ্ন

দুই ভাই বোনও বাবার আদর্শকে লালন করে নিয়মিত গানের চর্চায় মগ্ন

গানটি প্রসঙ্গে হোমায়রা বশির বলেন, ‘কিছুদিনের জন্যই আমার ভাই রাজা দেশে এসেছে। দেশের বাইরে চলে যাবার ভীষণ তাড়া। তাই তাকে দিয়ে কিছু গান দেশে থাকাবস্থাতেই করে রেখে দেবার চেষ্টা করছি। সেই চেষ্টারই ফসল এই নতুন গানটি। গানটির কথা আমার কাছে ভালোলেগেছে বিধায় গানটি দুই ভাই বোন মিলে গাইলাম। যিনি গানটি প্রযোজনা করেছেন তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা। আশা করছি গানটি প্রচারে এলে ভালোলাগবে সবার। আর আমার আব্বু আম্মুর জন্য সবাই দোয়া করবেন।’

রাজা বশির বলেন, ‘গানটির কথার সঙ্গে সামঞ্জস্য রেখেই গানটির সুর সঙ্গীত করেছি। বেতার কর্তৃপক্ষ খুব পছন্দ করেছেন। দুই ভাই বোন ভীষণ আন্তরিকতা দিয়ে গানটি গাওয়ার চেষ্টা করেছি। আশা করা যায় ভালোলাগবে সবার।’ শিগগিরই গানটি বেতারে প্রচারে আসবে বলেও জানালেন রাজা বশির।

সারাবাংলা/এএসজি

একটি সুন্দর কবিতা- একটি সুরেলা গান

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর