Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নজরুলের গান ও কবিতার দুই অ্যালবাম প্রকাশ

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৩ জুলাই ২০২২ ১৬:২২

আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রকাশিত হলো এ প্রজন্মের গুণী সংগীতশিল্পী জান্নাতে রোম্মান তিথির কন্ঠে কাজী নজরুল ইসলামের গানের অ্যালবাম ‘মনে রাখার দিন’ এবং নজরুলের গান ও কবিতার যুগলবন্দি ‘যদি আর বাঁশি না বাজে’।

২২ জুলাই (শুক্রবার) সন্ধ্যায় ধানমন্ডির ছায়ানট সংস্কৃতি ভবনে অ্যালবাম দু’টির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মোহাম্মদ জাকীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কাজী নজরুল ইসলামের নাতনি খিলখিল কাজী এবং নজরুলসংগীতশিল্পী সালাউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন সংগীতশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বদরুল হাসান খান ঝন্টু।

বিজ্ঞাপন

কাজী নজরুল ইসলামের বিভিন্ন আঙ্গিকের দশটি গান নিয়ে সাজানো হয়েছে ‘মনে রাখার দিন’ অ্যালবামটি। সংগীতায়োজন করেছেন অম্লান হালদার। নজরুলের গান ও কবিতার যুগলবন্দি ‘যদি আর বাঁশি না বাজে’ অ্যালবামে রয়েছে জান্নাতে রোম্মান তিথির কন্ঠে চারটি গান এবং কবির কিরণের চারটি কবিতা আবৃত্তি। অ্যালবামের মোড়ক উম্মোচনের পাশাপাশি অনুষ্ঠানে ছিলো গুণী ব্যক্তিত্বদের শুভেচ্ছা কথন পর্ব, শিল্পী কথন পর্ব এবং অ্যালবামের দু’টি গানের মিউজিক ভিডিও প্রদর্শনী। সবশেষে সংগীত পরিবেশন করেন শিল্পী জান্নাতে রোম্মান তিথি।

সারাবাংলা/এএসজি

নজরুলের গান ও কবিতার দুই অ্যালবাম প্রকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর