Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২১ আগস্ট নিয়ে ছবি বানাবেন রায়হান রাফি

আহমেদ জামান শিমুল
২১ আগস্ট ২০২২ ১৯:০৭

বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা হয়েছিলো ২০০৪ সালের ২১ আগস্ট। তখন তিনি বঙ্গবন্ধু এভিনিউয়ে একটি সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন। ওনার বক্তব্য শেষে গ্রেনেড চার্জ করা হয়। মুহু মুহু গ্রেনেড চার্জে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ ২৪ জন নিহত হন। এদের মধ্যে রয়েছেন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আওয়ামী লীগ নেত্রী আইভি রহমান। আহত হন শেখ হাসিনাসহ দলের কেন্দ্রীয় শীর্ষ নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ কয়েক শ’ নেতা-কর্মী এবং সাধারণ মানুষ ।

বিজ্ঞাপন

এ সময়ের আলোচিত সমালোচিত পরিচালক রায়হান রাফি ভয়াবহ এ হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে ছবি বানাবেন বলে জানিয়েছেন। রোববার (২১ আগস্ট) বিকেলে নিশ্চিত করেছেন।

রাফি বলেন, ইতোমধ্যে আমরা গবেষণার কাজ শেষ করেছি। বর্তমানে আমরা চিত্রনাট্য লিখছি। আগামী মাসে আমরা বিস্তারিত ঘোষণা দিবো।

তবে রাফি জানালেন তার নির্মিত ‘খাঁচার ভিতর অচিন পাখি’ ওয়েব ফিল্মে ২১ আগস্ট গ্রেনেড হামলার কিছুটা ছায়া রয়েছে। তিনি বলেন, ওয়েব ফিল্মটিতে তো ওইভাবে বিস্তারিত দেখানো যায়নি। যেহেতু মূল গল্প সেটা ছিলো না। তাই আমি ২১ আগস্ট নিয়ে বড় আকারে ছবি বানানোর সিদ্ধান্ত নিয়েছি।

এধরনের ছবি বানানো জন্য সরকারের উপরের মহলের অনুমতি নেওয়ার ব্যাপার থাকতে পারে। রাফি জানালেন, এ ব্যাপারে কথাবার্তা হয়েছে সংশ্লিষ্ট মহলে। ছবির নাম, প্রযোজক ও অভিনয়শিল্পী খুব শিগগিরই ঘোষণা করা হবে।

‘খাঁচার ভিতর অচিন পাখি’ ওয়েব ফিল্মে ফজলুর রহমান বাবু ছিলেন গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন। এ ছবিতে তিনি থাকবেন কিনা, সে ব্যাপারেও সিদ্ধান্ত হয়নি বলে জানালেন রাফি।

আগামী মাসের শেষের দিকে ২১ আগস্ট নিয়ে নির্মিত ছবিটির শুটিং শুরু হবে বলে জানালেন রায়হান রাফি।

সারাবাংলা/এজেডএস

২১ আগস্ট রায়হান রাফি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর