Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সালমান শাহ মৃত্যু রহস্য: সাক্ষী হচ্ছেন চিকিৎসক ও ডোম


২৬ এপ্রিল ২০১৮ ১৩:১৩

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

চিত্রনায়ক সালমান শাহ মৃত্যুর ঘটনায় তার চিকিৎসক ও ময়নাতদন্তকারী ডোমকে আদালতে সাক্ষী করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর আদালত। প্রয়াত এই অভিনেতার আইনজীবী ফারুক আহমেদের আবেদনের প্রেক্ষিতে তা মঞ্জুর করেন মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস।

ফারুক আহমেদ বলেন, ‘আজকে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তদন্তকারী কর্মকর্তা তা দাখিল করেননি। ফলে প্রতিবেদন দাখিলের জন্য ২০ আগস্ট নতুন দিন ঠিক করে দিয়েছে আদালত।’

তিনি আরও বলেন, ‘এই মামলায় আমরা সংশ্লিষ্ট চিকিৎসক ও ডোমকে সাক্ষী করার আবেদন করি। আদালত এই আবেদন মঞ্জুর করে। আশা করি এই দুইজনের সাক্ষী সালমান শাহর পরিবারকে বিচার পেতে সাহায্য করবে।’

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ছিলো সালমান শাহ’র মৃত্যু নিয়ে দায়ের করা মামলার পুলিশ প্রতিবেদন দাখিলের দিন। তবে শেষ পর্যন্ত তা দাখিল করা হয়নি। এদিকে, মামলার প্রতিবেদন দাখিলের দিনে পুরান ঢাকায় সিএমএম আদালতের সামনে সালমানের কিছু ভক্ত-অনুরাগীকে নিয়ে হাজির হয়েছিলেন তার মা নীলা চৌধুরী।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ (চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন) নিহত হন। সে সময় তার বাবা কমরউদ্দিন আহম্মদ চৌধুরী একটি অপমৃত্যুর মামলা করেন। পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই সালমানের বাবা তার ছেলেকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে অভিযোগ দায়ের করেন। সে বছরের ৩ নভেম্বর সিআইডি ঘটনাটি পূর্ণাঙ্গ তদন্ত করে ঢাকার সিএমএম আদালতে চূড়ান্ত প্রতিবেদনও দেয়। তাতে সালমান শাহর মৃত্যুকে অপমৃত্যু হিসেবে উল্লেখ করা হয়। সে বছরের ২৫ নভেম্বর সিএমএম আদালত সিআইডির  চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। তাতেও সন্তুষ্ট না হয়ে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে একটি রিভিশন মামলা করেন কমরউদ্দিন চৌধুরী (বর্তমানে প্রয়াত)।

বিজ্ঞাপন

ওই মামলার উপর শুনানি নিয়ে ঢাকার মহানগর দায়রা জজ ২০০৩ সালের ১৯ মে মামলাটিকে ফের বিচার বিভাগীয় তদন্তে পাঠান। এর ১১ বছর পর ২০১৪ সালের ৩ আগস্ট সিএমএম বিচার বিভাগীয় তদন্ত শেষে প্রতিবেদন দাখিল হয়। সে প্রতিবেদনেও সালমান শাহের মৃত্যুকে অপমৃত্যু উল্লেখ করা হয়।

পরবর্তী সময়ে সালমান শাহর মা নীলা চৌধুরী ওই প্রতিবেদনের বিরুদ্ধে ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি ঢাকার সিএমএম আদালতে আরেকটি নারাজি দাখিল করেন। যার ধারাবাহিকতায় মামলার প্রতিবেদন দাখিলের দিন ছিলো বৃহস্পতিবার।

সারাবাংলা/টিএস/এএইচ/পিএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর