Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবারের পূজায় শাপলার ‘আগমনী আলো’

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৫

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গা পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দূর্গার আগমনী বার্তা। দূর্গা মন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছে দেবীকে স্বরূপ দান করতে। উৎসবকে ঘিরে দেবী দূর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনা গুলো সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রং তুলি আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে। তবে দূর্গা পূজার আগেই পূজা পূজা গন্ধ যে শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে সেই পূজায় ঘেরা আমেজ।

বিজ্ঞাপন

পূজোরই একটি আগমনী গান ‘আগমনী আলো’ গানটি শুনলেই মনে হয় এই বুঝি পূজা শুরু হলো। প্রায় শত বছর আগে থেকে এই গানের প্রচলন। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চন্ডী পাঠের মাঝখানে সুপ্রিতি ঘোষের কণ্ঠে এই গানটি খুবই পরিচিত ও জনপ্রিয় একটি গান। এবারের পূজায় জনপ্রিয় এ গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিও আকারে নিজেই কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী শাপলা পাল। দূর্গা পূজা মানেই শাপলা পালের গান, এটা যেন একটি ট্রেন্ডিংয়ে পরিণত হয়েছে। আর সে ট্রেন্ডকে ধরে রাখতেই এবারও শাপলা চেষ্টা করেছে ‘আগমনী আলো’ গানটি নতুন করে সবার মাঝে নতুন করে তুলে ধরতে।

বিজ্ঞাপন
দূর্গা পূজা মানেই শাপলা পালের গান

দূর্গা পূজা মানেই শাপলা পালের গান

গানটি নতুন করে মিউজিক এরেঞ্জমেন্ট করেছে কম্পোজার মানির উদ্দিন। সেই সাথে গানটির মিউজিক ভিডিও সম্পাদনার কাজ করছে পানপাতা টিম।

দেবী পক্ষের সূচনা অর্থাৎ মহালয়ার দিন (রোববার) গানটি শিল্পীর নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম – https://www.youtube.com/c/ShaplaPaul -এ উন্মুক্ত করা হবে দর্শকদের উদ্দেশ্যে। শাপলা আশা করছে, বহুল প্রচলিত এই গানটি নতুন রূপে দর্শকদের মন আকৃষ্ট করতে পারবে।

সারাবাংলা/এএসজি

এবারের পূজায় শাপলার ‘আগমনী আলো’ শাপলা পাল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর