Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাসুম আজিজ লাইফ সাপোর্টে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৩ অক্টোবর ২০২২ ১৭:১৮

একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত-নির্মাতা মাসুম আজিজ লাইফ সাপোর্টে রয়েছেন। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন।

জানা গেছে, গেল ২ জানুয়ারি তার ক্যান্সার ধরা পরে। সপ্তাহখানেক ধরে তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যামোথেরাপি নিচ্ছিলেন। প্রথম পর্যায়ে সমস্যা না হলেও দ্বিতীয় পর্যায়ে এসে সমস্যা তৈরি হয়।

মাসুম আজিজের ছেলে উৎস জামান বলেন, ২৪ সেপ্টেম্বর বাবা অসুস্থ হয়ে পড়েন। সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসায় কিছুটা উন্নতি হলে তাকে আমরা বাসায় নিয়ে আসি। চারদিন বাসায় থাকার পর ৮ অক্টোবর শারীরিক খারাপ হলে আবার হাসপাতালে নেই। এতো আইসিইউতে থেকে চিকিৎসা হচ্ছিল বাবার। আজ সকাল থেকে বাবার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। বাবার জন্য দোয়া করবেন সবাই।

মাসুম আজিজ চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও বেশ পরিচিত। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয়ের খ্যাতি রয়েছে তার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। হুমায়ূন আহমেদের ‘উড়ে যায় বকপক্ষী’, সালাউদ্দিন লাভলুর ‘তিন গ্যাদা’সহ অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন তিনি।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। ‘গহীনে শব্দ’, ‘এই তো প্রেম’, ‘গাড়িওয়ালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘সনাতন গল্প’ পরিচালনা করেছেন। ছবিটি ২০১৮ সালে মুক্তি পায়।

সারাবাংলা/এজেডএস

মাসুম আজিজ লাইফ সাপোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর