Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইন্দো-চীন বাণিজ্যের হাতিয়ার আমির


২৭ এপ্রিল ২০১৮ ১৬:১৪

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নেও যে ফিল্মস্টার কাজে আসতে পারেন, তারই উদাহরণই হয়ত তৈরি করতে যাচ্ছেন বলিউড সুপারস্টার আমির খান। চীনের বাজারে ভারতের বাণিজ্যিক প্রভাব তৈরি করতে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে পারেন তিনি। এমন বিষয় নিয়েই নাকি কথা চলছে ভারতীয় সরকারের বিভিন্ন মহলে।

চলচ্চিত্রের মাধ্যমেই আমির খান এখন তুমুল জনপ্রিয় চীনে। ‘থ্রি ইডিয়টস’ সিনেমা দিয়ে চীনে যাত্রা শুরু করেন আমির। তখন ২০০৯ সাল আর এখন ২০১৮। ১১ বছরের যাত্রায় আমির খান অর্জন করেছেন চীনা জনপ্রিয়তা। এই যাত্রায় তিনি উপহার দিয়েছেন ‘পিকে’, ‘সিক্রেট সুপারস্টার’ এবং ‘দঙ্গল’।

কিছু চাইনিজ গণমাধ্যম বলছে, ‘আমদানি-রফতানি করা যায় এমন কিছু পণ্যসহ বিভিন্ন বানিজ্যিক কাজে ভারতীয় বাণিজ্যিক শাখা সম্ভবত আমির খানের সাহায্য নিতে পারেন। কারণ এই দঙ্গল তারকা এখন চীনে অনেক জনপ্রিয়। আর এই জনপ্রিয়তা কাজে লাগিয়ে দুই দেশের বাণিজ্যিক সম্প্রসারণ হতে পারে।’

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা আমির খানের ভারতীয় ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে চীনের বাজারে আসার বিষয় নিয়ে কিছু বলতে পারেননি। তবে তিনি আমির খানের জনপ্রিয়তার ব্যাপারে কিছু তথ্য তুলে ধরেছেন। তাতেই সন্দেহ বেড়ে গেছে সাংবাদিকদের।

তবে ভারতীয় কোনো সূত্র এখন পর্যন্ত এই তথ্যের সত্যতা স্বীকার করেনি।

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর