Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যৌনপল্লী উচ্ছেদের গল্প ‘রঙবাজার’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৮ নভেম্বর ২০২২ ১৪:১০

রাশিদ পলাশ নির্মাণ করলেন নতুন চলচ্চিত্র ‘রঙবাজার’। সম্প্রতি ছবিটির শুটিং শেষ করলেন এই নির্মাতা। তামজিদ অতুলের গল্প ভাবনায় লাইভ টেকনোলজির প্রযোজনায় ও ইয়াসির আরাফাতের সার্বিক তত্ত্বাবধানে রাজবাড়ির গোয়ালন্দে টানা শুটিং হয়েছে ছবিটির। বর্তমানে ছবিটির এডিটিং এর কাজ চলছে।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে এই চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শম্পা রেজা, মৌসুমী হামিদ, নাজনীন চুমকি, শাজাহান সম্রাট, জান্নাতুল ফেরদৌস পিয়া, তানজিকা আমিন, লুৎফুর রহমান জর্জ, বড়দা মিঠু, কনিকা,মাসুম রেজয়ান,কানিজসহ অনেকে।

রাশিদ পলাশ বলেন, ‘একটানা চুপচাপ ছবিটা শেষ করতে চয়েছি। সেটা আমি পেরেছি। প্রাথমিক লাইন আপ আর একদিনের শুটিং করতে হবে আমাকে। সেটা ঢাকায় হবে। এডিটিং, সাউন্ড, মিউজিক দ্রুত শেষ করে ছবিটি মুক্তি দিতে চাই। ভিন্ন ধরনের একটা গল্প এবার বলার চেষ্টা করেছি আমি। ’

চিত্রনাট্যকার গোলাম রাব্বানী বলেন, ‘পলাশ আর আমার চার নম্বর ছবি এটি। অন্য ছবিগুলো থেকে এটার গল্প একেবারেই আলাদা। সিনেমাটির গল্প যৌনকর্মীদের আবাসস্থল উচ্ছেদের। নব্বই দশকের শেষের দিকে দেশের আলোচিত একটি ঘটনার দূরবর্তী ছায়া অবলম্বনে এই সিনেমার গল্প তৈরি করেছি আমরা।’

রাশিদ পলাশ ও গোলাম রাব্বনী জুটি এর আগে, ‘প্রীতিলতা’, ‘ময়ূরাক্ষী’ এবং ‘ভাগিরথি’ নামে তিনটি সিনেমার কাজ শুরু করেছিলেন। এর মধ্যে ‘ময়ূরাক্ষী’ মুক্তির অপেক্ষায় আছে, ‘প্রীতিলতা’র কিছু অংশের শুটিং বাকি আছে, আর ‘ভাগিরথি’র চিত্রনাট্যের কাজ শেষ শুটিংয়ের ঘোষণা শিগগিরই দেবেন নির্মাতা।

সারাবাংলা/এজেডএস

রঙবাজার রাশিদ পলাশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর