Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মরণেও অমর যে প্রেম


৩০ এপ্রিল ২০১৮ ১৬:৪০

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

মাত্র আট বছর বয়সে মামা নাসির হুসেনের ‘ইয়াদো কি বারাত’ ছবিতে শিশুশিল্পী হিসাবে অভিনয় জীবন শুরু করলেও, নায়ক হিসেবে আমির খানের আবির্ভাব ১৯৮৮ সালে। ওই বছরের ২৯ এপ্রিল মুক্তি পেয়েছিল তার সুপারহিট ছবি ‘কেয়ামত সে কেয়ামত তাক’। ছবিতে ‘রাজ’ নামের ট্র্যাজিক এক চরিত্রে অভিনয় করেন আমির। সেই হিসেবে বলিউডে নায়ক হিসেবে আজ ৩০ বছর পূর্ণ করলেন মি. পারফেক্টশনিস্ট।

বলিউডের ইতিহাসে ‘কেয়ামত সে কেয়ামত তাক’ গুরুত্বপূর্ণ এক সিনেমা। দারুণ ব্যবসা করার পাশাপাশি ছবিটি সে বছর জিতে নিয়েছিল চলচ্চিত্র সংশ্লিষ্ট সব পুরস্কার। আর আমির-জুহির কল্যাণে বলিউড পেয়েছিল দর্শকনন্দিত এক জুটি। হিন্দি সিনেমার দর্শকদের মনে এখনো দাগ কেটে যান তারা।

এই ৩০ বছরে বলিউড পাল্টে গেছে অনেক। সিনেমায়ও পাল্টে গেছে প্রেমের সংজ্ঞা। কিন্তু রূপালী পর্দায় দেখানো ক্লাসিক প্রেমের উদাহরণ এলে এখনো মানুষ বলে মনসুর খান পরিচালিত কালজয়ী ওই সিনেমাটির নাম। আমির খান নিজেও মনে করেন এই একটি মাত্র ছবির কারণেই অভিনয়ের ‘আমির’ হয়েছেন তিনি।

প্রত্যেক বছর ‘কেয়ামত সে কেয়ামত তাক’ ছবির বর্ষপূর্তিতে টুইটারে কিছু একটা লিখেন আমির। নানা ভাবে স্মরণ করেন নায়ক হিসেবে তার বলিউডে প্রবেশের দিনটিকে। এ বছরও এর ব্যতিক্রম হলো না। ‘রেশমি’ খ্যাত জুহির সঙ্গে ছবিটির একটি স্থিরচিত্র শেয়ার করে লেখেন, ‘মনে হয় যেন গতকাল…বিশ্বাসই হয় না ত্রিশ বছর হয়ে গেছে! ভালবাসা।’

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর