Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অন্তর্জাল’ আসবে আগামী ঈদে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৩ ডিসেম্বর ২০২২ ১৫:২২

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১২ ডিসেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত হলো সাইবার যুদ্ধ নিয়ে বাংলাদেশের প্রথম থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’ এর মোশন পোস্টার উন্মোচন এবং আগমনী আড্ডা। চলচ্চিত্রটি ‘ঢাকা অ্যাটাক’ ও ‘অপারেশন সুন্দরবন’খ্যাত পরিচালক দীপংকর দীপনের তৃতীয় চলচ্চিত্র। ছবিটি আগামী রোজার ঈদে মুক্তি পাবে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির সকল অভিনয় শিল্পী, কলাকুশলী, পৃষ্ঠপোষক, প্রযোজক, ইলেকট্রনিক, প্রিন্ট এন্ড অনলাইন মিডিয়ার সাংবাদিক এবং চলচ্চিত্রটির প্রধান উপদেষ্টা আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী পোস্টারটি উন্মোচন করেন। তিনি মনে করেন চলচ্চিত্রটি বাংলাদেশের হাজারো তরুণদের গল্প বলেছে, যা আরো হাজারো তরুণদের উদ্বুদ্ধ করবে। ডিজিটাল বাংলাদেশ নির্মাণে তারাই আমাদের ভবিষ্যৎ যোদ্ধা।

মোশন পিপল স্টুডিওজের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেন মোহাম্মদ আলী হায়দার এবং মোহাম্মদ সাদেকুল আরফীন। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, এ বি এম সুমন, সুনেরাহ, রওনক হাসান, মাশরুর ইনান।

এই চলচ্চিত্রে বিদ্যা সিনহা মিমকে সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট নিশাত হিসেবে দেখা যাবে। এতে সিয়াম একজন তরুণ প্রোগ্রামার, সুনেরাহ রোবোটিক্স ইঞ্জিনিয়ার এবং মাশরুর ইনান সফটওয়্যার ইঞ্জিনিয়ার। এই তিন তরুণের গল্প আর বাংলাদেশের একটি সাইবার আক্রমণ প্রতিরোধের যুদ্ধ নিয়ে এগিয়েছে চলচ্চিত্রটির প্লট।

চলচ্চিত্রটি ঢাকা, রাজশাহী, কাপ্তাই, বেতবুনিয়া, দেশের বিভিন্ন হাই-টেক পার্ক এবং বিশেষ কিছু অংশ দেশের বাইরে শুটিং করা হয়েছে। চলচ্চিত্রটির প্রায় ৯৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

‘অন্তর্জাল’-এর গল্প লিখেছেন সাইফুল্লাহ রিয়াদ এবং আশা জাহিদ, সংলাপ লিখেছেন সাইফুল্লাহ রিয়াদ এবং চিত্রনাট্য করেছেন দীপংকর দীপন।
দীপংকর দীপন বলেন, বিশ্বে বাংলাদেশের একটি পজিটিভ ব্র্যান্ডিং তুলে ধরার কাজ করবে সিনেমাটি। আমাদের দেশের অনেক সমস্যা থাকতে পারে, কিন্তু অনেক সম্ভাবনার দিকও আছে, অনেক উন্নতির গল্পও আছে, সেই গল্পগুলো সিনেমায় আমরা কম দেখতে পাই। আর বিশ্বের সাধারণ মানুষ সিনেমা দেখেই একটি দেশের চিত্র মাথায় গেঁথে নেয়। তাই বিশ্বের বাংলাদেশের সম্ভাবনা ও সমৃদ্ধির গল্পটা সিনেমার মাধ্যমে বলা আমার কাছে খুব জরুরী বলে মনে হয়।

সারাবাংলা/এজেডএস

অন্তর্জাল এবিএম সুমন দীপংকর দীপন সিয়াম আহমেদ সুনেরাহ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর