Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৮ বছর পর দেশে ফিরলেন সোনিয়া

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৭ ডিসেম্বর ২০২২ ১৮:১৭

সোনিয়া নব্বই দশকের বাংলা চলচ্চিত্রের নিয়মিত মুখ। সালমান শাহের সঙ্গে তার অভিনীত ‘স্বপ্নের ঠিকানা’ এখন অনেক জনপ্রিয়। একই সময় এক লন্ডন প্রবাসীকে বিয়ে করে ওখানেই বসবাস করছেন দুই যুগ ধরে। যে দেশের মাটিতে তার বেড়ে উঠা, তার এত যশ-খ্যাতি সেখানেই কিনা তিনি এলেন দেড় যুগ অর্থাৎ ১৮ বছর পর।

গেলো ২১ ডিসেম্বর সোনিয়া বাংলাদেশ ফিরেন। দেশে ফেরার পর তাকে বর্তমান চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের ‘নিরাপদ সড়ক চাই’-এর অফিসে দেখা গেছে। ২৫ ডিসেম্বর অনুষ্ঠিত ‘বাংলাদেশ ফিল্ম ক্লাব’-এর নির্বাচনেও দেখা যায়।

সোনিয়া বলেন, ‘এবারই দীর্ঘ সময় পর দেশে ফেরা হলো। করোনা না হলে ২০২০ সালেই আসতাম। বিমানের টিকিটও করা ছিল। কিন্তু করোনার কারণে সব পরিকল্পনা বাতিল করতে হয়। আরও কিছুদিন দেশে থাকার ইচ্ছা রয়েছে। আশা করছি, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে লন্ডনে ফিরব।’

আপাতত অভিনয়ে ফেরার ইচ্ছা নেই বলেও জানান প্রয়াত অমর নায়ক সালমান শাহ’র এই নায়িকা।

তার কথায়, ‘এই মুহূর্তে সংসার ও সন্তান নিয়ে বেশ আছি। অভিনয় করার জন্য যে সময় দরকার সেটা দিতে পারব না। লন্ডনে আমি একটি রেডিওর সঙ্গে যুক্ত। পাশাপাশি বেশ কিছু সামাজিক কর্মকাণ্ডের সঙ্গেও আছি। সেগুলো করতে করতেই সময় চলে যায়। তবে চলচ্চিত্রকে অনেক মিস করি।’

১৯৯১ সালে মাস্তান রাজা সিনেমার মাধ্যমে ঢালিউড ইন্ডাস্ট্রিতে অভিষেক ঘটে সোনিয়ার। পরের বছর বাপ্পারাজের বিপরীতে ‘প্রেমশক্তি’ সিনেমায় প্রধান নায়িকার ভূমিকায় অভিনয় করে। ছবিটি বক্স অফিসে হিট হয়। বুকের ধন, কালিয়া, রাজাবাবু, বাংলার নায়ক, ভাই কেন আসামীসহ আরো অনেক সিনেমায় তার অভিনয় সর্বমহলে প্রশংসিত। তার সবচেয়ে আলোচিত ছবি সালমান শাহের সঙ্গে করা ‘স্বপ্নের ঠিকানা’ । তিনি পঞ্চাশটিরও অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

সারাবাংলা/এজেডএস

সালমান শাহ্‌ সোনিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর