Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেখক পরিচয়ে আসছেন সিবা আলী খান

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৮ জানুয়ারি ২০২৩ ১৭:১৫

সিবা আলী খান র‌্যাম্প মডেলিং, অভিনয় ও পরিচালনায় কাজ করলেও এবার নতুন পরিচয়ে হাজির হচ্ছেন অমর একুশে বই মেলায়। লেখক হিসেবে আত্মপ্রকাশ করছেন তিনি। এবারের বইমেলায় ‘আত্মা’ নামে বই প্রকাশ করছেন। সাতটি ভৌতিক ছোট গল্পের সমন্বয়ে সাজানো হয়েছে বইটি।

শোবিজের বাইরে লেখক পরিচয়ে অভিষেক হতে যাওয়ায় অনেক উচ্ছ্বসিত অভিনেত্রী সিবা আলী খান। তিনি বলেন, ‘এতদিন বইমেলা থেকে পাঠক হিসেবে বই কিনেছি। এবার বইমেলায় নিজের লেখা বই প্রকাশ হবে—এটা ভাবতেই ভীষণ ভালো লাগা কাজ করছে নিজের মধ্যে। এই অনুভূতির কথা ভাষায় বলে বোঝাতে পারব না আমি।’

বিজ্ঞাপন

বইটিতে সাতটি গল্প রয়েছে। প্রতিটি গল্প কোনো না কোনোভাবে আত্মার সঙ্গে সম্পৃক্ত। এই সাতটি গল্পের মধ্যে একটি গল্পের নামও ‘আত্মা’। ওই গল্পের ওপরই বইটির নাম ‘আত্মা’ নামকরণ করা হয়েছে বলে জানান নায়িকা সিবা।

বই সম্পর্কে প্রশ্ন করলে এই অভিনেত্রী বলেন, ‘বইয়ের প্রতিটি গল্প ভিন্ন ভিন্ন প্রেক্ষাপট নিয়ে লেখা। পাঠকরা বইটি পড়লে ভিউজ্যুয়াল ফিল পাবে। কোনো বোর ফিলতো করবেই না, বরং ক্লাইমেক্সের জন্য উদগ্রীব থাকবে। পাঠকরা বইটি পড়লে নিরাশ হবে না, এতটুক গ্যারান্টি দিয়ে বলতে পারি।’

পর্দার বাইরে হঠাৎ করে লেখক হিসেবে অভিষেক করা কী ভেবে জানতে চাওয়া হলে এই অভিনেত্রী বলেন, ‘ছোটবেলা থেকে অনেক বই পড়ি আমি। কখনো ভাবিনি নিজে বই লেখব। কিন্তু যখন শর্ট ফিল্মের কাজ শুরু করি তখন সে সবের গল্প আমার নিজের লিখতে হয়েছে। তারও আগে শর্ট ফিল্মের জন্য আরও কয়েকটি ছোট গল্প লিখেছিলাম। কিন্তু এবার যখন শর্ট ফিল্মের জন্য গল্প লিখতে বসি তখন মনে হলো আমি তো ছোট গল্পের বই লিখতে পারি। সেই ভাবনা থেকে বই লেখা। আশা করি আমার শুভাকাঙ্ক্ষী ও পাঠকদের কাছে ভালো লাগবে বইটি।’

বিজ্ঞাপন

অমর একুশে গ্রন্থমেলা-২০২৩ এ ‘অন্বেষা প্রকাশন’ থেকে প্রকাশ করা হয়েছে ‘আত্মা’ বইটি। এর মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ২৭০ টাকা। এছাড়া প্রকাশনীর নিজস্ব ওয়েবসাইট ও রকমারি থেকে বইটি সংগ্রহ করতে পারবেন পাঠকরা।

ক্যারিয়ারের শুরু র‌্যাম্প মডেলিং দিয়ে হলেও ‘স্টোরি অব সামারা’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন অভিনেত্রী সিবা আলী খান। তারপর ঢালিউড সুপারস্টার শাকিব খানের সঙ্গে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমায় কাজ করেছিলেন। যদিও সিনেমাটির শুটিং পরে হঠাৎ করে বন্ধ হয়ে যায়। এরপর নির্মাতা অনিরুদ্ধ রাসেলের ‘এনকাউন্টার’ ও ‘জামদানি’ সিনেমায় অভিনয় করেন তিনি। দুটি সিনেমাই এখন প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায়।

এছাড়া পরিচালক হিসেবেও পথ চলা শুরু করেছেন তিনি। ইতোমধ্যে চারটি শর্ট ফিল্ম নির্মাণ করেছেন—হাঙ্গার, ফ্রিডম, নিতু ও জলিল। পৃথক চার ধরনের এসব শর্ট ফিল্মের গল্প ও চিত্রনাট্যও নিজেই লিখেছেন এই নায়িকা।

সারাবাংলা/এজেডএস

আত্মা বইমেলা ২০২৩ সিবা আলী খান

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর