Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেলার আসলো শনিবার বিকেলের, মুক্তি পাচ্ছে দেশের বাইরে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৮

সেন্সর জটিলতার কারণে চার বছর ধরে আটকে আছে ‘শনিবার বিকেল’। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ছবিটি বাংলাদেশের দর্শকরা কবে দেখবেন তা এখনও জানা না গেলেও দুটি দেশে মুক্তি পাচ্ছে ১০ মার্চ। আমেরিকা ও কানাডার দর্শকরা প্রথমে ছবিটি দেখতে পারবে। সে উপলক্ষ্যে ছবিটির ট্রেলার উন্মোচন করা হয়েছে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি)।

ট্রেলারের এক ঝলকে দেখা গিয়েছে ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, পরমব্রত চট্টোপাধ্যায়, জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মিলন ভট্টাচার্য, গাউসুল আলম শাওনদের।

ট্রেলার প্রকাশ মুহূর্তে ফারুকী তার ভেরিফাইড ফেসবুক আইডিতে লেখেন, “ট্রেলার বানাতে গিয়ে সবচেয়ে বড় যে চ্যালেঞ্জে পড়েছিলাম, সেটা হচ্ছে সিনেমার অনেক গা-হিম করা মুহূর্ত আছে বা ড্রামাটিক কনফ্লিক্ট আছে বা ভাববার জায়গা আছে, যেগুলোর কোনোটাই ট্রেলারে ব্যবহার করা যাচ্ছিল না গল্পের গোপন জায়গা উন্মুক্ত হয়ে যাওয়ার ভয়ে, অথবা গল্প সম্পর্কে একটা ভুল এবং একতরফা ধারণা হয়ে যাওয়ার ভয়ে। ফলে আমি বলবো, ছবিটা দেখতে থিয়েটারে এলেই সত্যিকার ‘পরিষ্কার’ হতে পারবেন।”

‘শনিবার বিকেল’ নির্মিত হয়েছে ২০১৬ সালে রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনার ছায়া অবলম্বনে। যে ঘটনায় বিভিন্ন দেশের ২৪ জন নাগরিক নিহত হন এবং আহতের সংখ্যা ছিল অর্ধশতাধিক।

বিশ্বব্যাপী ‘শনিবার বিকেল’ পরিবেশনার দায়িত্ব নিয়েছে সিঙ্গাপুরভিত্তিক সংস্থা কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল)। এর অংশ হিসেবে দক্ষিণ আমেরিকায় ছবিটি পরিবেশনা করছে ভারতের রিলায়েন্স এন্টারটেইনমেন্ট। বাংলার পাশাপাশি ছবিটি ইংরেজিতেও ডাবিং করা হয়েছে।

সারাবাংলা/এজেডএস

দেশের বাইরে মুক্তি শনিবার বিকেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর