Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কিন্তু’ রেখে জায়েদ খানের সদস্যপদ প্রাথমিকভাবে স্থগিত

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২ এপ্রিল ২০২৩ ১৮:১২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণের বিরুদ্ধে অশালীন মন্তব্য করায় জায়েদ খানের সদস্যপদ স্থগিত হওয়ার কথা শোনা যাচ্ছিল। রোববার (২ এপ্রিল) এ সম্পর্কিত ব্রিফিংয়ে সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক জানান, জায়েদ খানের সদস্যপদ স্থগিতের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে সদস্যপদ বাতিলের জন্য উপদেষ্টা কমিটির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে ফাইল। অর্থাৎ একটা কিন্তু রয়ে গেছে।

তিনি বলেন, সমিতির নির্বাহী কমিটির মিটিংয়ে জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করা হলে সবাই হাত তুলে তার সদস্যপদ বাতিলের কথা বলেছেন। তবে যেহেতু সাধারণ সম্পাদক পদ নিয়ে মামলা চলমান, তাই আমাদের সমিতির একজন আইনি উপদেষ্টা আছেন, সিনিয়র সদস্যদের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। তাই মিটিংয়ে সিদ্ধান্ত হলেও রেজুলেশনে লিপিবদ্ধ করা হয়নি।

রোববার বিকেলে এফডিসির চলচ্চিত্র শিল্পী সমিতির সামনের উদ্যানে এক সংবাদ সম্মেলনে সাইমন আরও বলেন, জায়েদ খানের বিরুদ্ধে যে অভিযোগ, তা নিয়ম অনুযায়ী তিনটি চিঠি ইস্যু করতে হয়। জায়েদ খানের সদস্যপদ স্থগিত করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ তবে বাতিল করার জন্য উপদেষ্টা কমিটির বিবেচনার জন্য রাখা হয়েছে।

এদিকে, জায়েদ খানের বহিস্কার দাবিতে এফডিসিতে বঞ্চিত ১১৩ জন শিল্পী মানববন্ধন ও মিছিল করেছে। এ সময় তারা জায়েদ খানকে চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে স্থায়ীভাবে বহিস্কার দাবি করেছেন।

এ প্রসঙ্গে সাইমনের কাছে প্রশ্ন রাখা হয় জায়েদ খানকে যে ইস্যুতে সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই একই বিষয় কয়েকজন শিল্পীকে জায়েদ খানের বিরুদ্ধে ব্যানার হাতে মিছিল করতে দেখা যায় সরেজমিনে। এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে কিনা প্রশ্নের উত্তরে তিনি বলেন, তাদের চিঠি দেওয়া হবে সাংগঠনিকভাবে।

তবে মিটিংয়ে আন্তর্জাতিক বিষয় সম্পাদক জয় চৌধুরী ও কার্যনির্বাহী কমিটির সদস্য অরুণা বিশ্বাস সদস্য পদ বাতিলের ব্যাপারে দ্বিমত পোষণ করেছেন বলে জানা গেছে।

সারাবাংলা/এজেডএস

জায়েদ খান টপ নিউজ সদস্যপদ প্রাথমিকভাবে স্থগিত সাইমন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর