Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁদ রাতে আসছে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৮ এপ্রিল ২০২৩ ১৪:৪৪

তুমুল আলোচিত চরকি অরিজিনাল সিরিজ ‘সিন্ডিকেট’মুক্তি পেয়েছিল ২০২২ সালের ঈদ-উল-আযহায়। এই সিরিজের ব্যাপক জনপ্রিয় একটি চরিত্র ছিল অ্যালেন স্বপন। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় দেয়া বেশ কিছু ডায়লগ ও দারুণ অভিনয় দিয়ে চরিত্রটি হয়েছিল দর্শক প্রিয়।

‘সিন্ডিকেট’-এর অ্যালেন স্বপন-কে নিয়ে পরিচালক শিহাব শাহীন এবার নির্মাণ করেছেন বাংলাদেশের প্রথম স্পিন-অফ সিরিজ বিকাশ নিবেদিত চরকি অরিজিনাল সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। পাওয়ারড বাই গ্রামীণ ডিজিটাল হেলথ।

বিজ্ঞাপন

চরকি অরিজিনাল সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। সেই সাথে আছেন রাফিয়াথ রশিদ মিথিলা, সুমন আনোয়ার, ফরহাদ লিমন, আব্দুল্লাহ আল সেন্টু, রফিউল কাদের রুবেল, অর্ণব ত্রিপুরা, মিশকাত মাহমুদ, আইমন শিমলা, জাহিদ ইসলাম, সাজু মাহাদিসহ আরও অনেকে।

‘এই শোনো, লেবু নিয়ে আইসো। পানি খাবা না? কি খুঁজো? কি হয়ছে তোমার? কিসের প্যাকেট এটা? অফিস যাবা না?’- একটানা শায়লা এই সব প্রশ্ন করতে থাকে অ্যালেন স্বপনকে। সব কিছুতে অস্থির হয়ে চট্টগ্রামের ভাষায় অ্যালেন বলেন, ‘ও খোদা কন্ডে আনে ফালাইলা?’-‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এর ট্রেইলারের প্রথমেই দেখা যায় এই দৃশ্য।

এই সকল প্রশ্নের উত্তর আর অ্যালেন স্বপনের পরিণতির সবকিছু জানা যাবে এই চাঁদ রাতেই। দেখতে হবে ক্রাইম থ্রিলার জনরার সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’।

চরিত্রটা নিয়ে নাসির উদ্দিন খান বলেন, ‘অ্যালেন স্বপন চরিত্রটির সাথে নাসির উদ্দিন খানের তেমন কোনো মিল নেই। তবে চরিত্রটি আমার খুব পছন্দের। মূল কারণ হলো অ্যালেন স্বপন একজন খারাপ মানুষ হলেও দর্শক তাকে ভালোবেসেছে। এবার এই স্বপনকে আরও বিস্তারিত জানা যাবে।

বিজ্ঞাপন

‘মিথিলা স্থির-ঠান্ডা মাথার অত্যন্ত ভালো একজন সহ-শিল্পী। আর সব মিলিয়ে পুরো টিম ছিল দুর্দান্ত। কাজটা ভালোভাবে শেষ করে দর্শকের কাছে গেলেই আমরা আনন্দ পাবো।’

রাফিয়াত রশিদ মিথিলাকে শায়লা চরিত্রে দেখা যাবে এই সিরিজে। এই চরিত্রটা নিয়ে তিনি বলেন, ‘শায়লা খুবই ইন্টারেস্টিং চরিত্র। এই চরিত্রের অনেকগুলো লেয়ার আছে, শেইপ আছে। যেগুলা প্রথমে দেখলে মনে হবে খুব সাধারণ হাউজ ওয়াইফ কিন্তু তা নয়৷ তার ভেতর অনেক গল্প আছে।’

পরিচালক শিহাব শাহীন বলেন, ‘সিন্ডিকেট করার সময় ভাবিনি অ্যালেন স্বপন চরিত্রাটা এত জনপ্রিয় হবে। নাসিরের ক্রেডিট যে তিনি চরিত্রটিকে ভিন্ন মাত্রা দিয়েছেন। তিনি অনেকে ভেবে-চিন্তে কাজ করেন। অনেকদিন আগে থেকে মিথিলার সঙ্গে কাজের অভিজ্ঞতা। অভিনয়ে মিথিলা নিজেকে অনেক ইম্রুভ করেছেন। তার এমন চমৎকার পরিবর্তনে আমি সারপ্রাইজড। সেই সঙ্গে এই সিরিজের সাথে যারা যুক্ত আছেন সবাই অনেক ভালো করেছেন।’

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘বিশেষ দিন, দিবসে চরকির দর্শকদের জন্য চমক থাকে। আর ঈদ নিয়ে একটু বেশি আয়োজন থাকবে এটাই স্বাভাবিক। বাংলাদেশের প্রথম স্পিন-অফ সিরিজ মাইশেলফ অ্যালেন স্বপন আসছে এই ঈদে। পরিচালক বেশ নৈপুণ্যতার সাথে সিরিজটি তৈরি করেছেন। সেই সাথে অভিনয়শিল্পীরাও দুর্দান্ত কাজ করেছেন। এবারের ঈদ দর্শকের আনন্দে ও অ্যালেন স্বপন দেখে কাটুক এই কামনা করি।’

শিহাব শাহীন ও রবিউল আলম রবির গল্পে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এর চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন কামরুল ইসলাম শুভ আর এডিট ও কালার করেছেন রাশেদুজ্জামান সোহাগ। মিউজিক করেছেন খৈয়াম সানু সন্ধি।

চট্টগ্রামের ইয়াবা সম্রাট থেকে সিন্ডিকেটের মানি লন্ডারিং এর মূল হোতা হয়ে ওঠার জার্নি উঠে আসবে ৭ পর্বের সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ। ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে হয়েছে এই সিরিজটির দৃশ্য ধারণ।

সারাবাংলা/এজেডএস

মাইশেলফ অ্যালেন স্বপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর