Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পাঠান’ মুক্তি দুই সপ্তাহ পেছানোর অনুরোধ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৩০ এপ্রিল ২০২৩ ২০:২৪

আগামী দুই বছরের জন্য সরকার ১৮টি হিন্দি ছবি আমদানির অনুমতি দিয়েছে। সাফটা চুক্তির আওতায় আমদানিকৃত ছবি হিসেবে প্রথমে মুক্তি পাবে ‘পাঠান’। সেন্সর হয়ে গেলে এ শুক্রবার (৫ মে) মুক্তি পাবে ছবিটি। কিন্তু ছবিটি আরও দুই সপ্তাহ পরে মুক্তির অনুরোধ জানিয়েছেন ঈদে মুক্তি পাওয়া ৮ ছবির পরিচালক। তারা রোববার (৩০ এপ্রিল) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান।

এতে অংশ নেন ‘লোকাল’ নির্মাতা সাইফ চন্দন, ‘পাপ’র পরিচালক সৈকত নাসির, ‘লিডার: আমিই বাংলাদেশ’র নির্মাতা তপু খান, ‘কিল হিম’র নির্মাতা মো. ইকবাল, ‘প্রেম প্রীতির বন্ধন’র পরিচালক সোলায়মান আলী লেবু ও ‘আদম’ নির্মাতা আবু তাওহীদ হিরণ। এছাড়া আগে থেকেই হিন্দি ছবির বিরোধিতা করে আসা চিত্রনাট্যকার-নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুও উপস্থিত ছিলেন।

৫ মে ‘পাঠান’ মুক্তি পেলে ঈদের ছবিগুলো ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্থ হবে বলে লিখিত বক্তব্যে জানান সাইফ চন্দন। তিনি বলেন, ঈদের প্রতিটা ছবিই কম বেশি দর্শক টানছে। এগুলোকে ভালোভাবে ব্যবসা করতে হলে কমপক্ষে তিন-চার সপ্তাহ সিনেমা হলে চালাতে দেওয়া উচিত। এ মুহূর্তে ‘পাঠান’ মুক্তি দিলে স্বাভাবিকভাবে তা হবে না।

তপু খান বলেন, ‘বিশ্বায়নের যুগে সংস্কৃতি আদান-প্রদান হবে, এটা আমরা সবাই চাই। কিন্তু সেটা কারও ক্ষতি না করে। আমরাও চাই দেশে বাইরের ছবি আসুক, তাহলে আমাদের শিল্প-জ্ঞান চর্চার পরিধি বাড়বে। এই ঈদে বাংলা সিনেমার প্রতি মানুষের আগ্রহ ফিরে এসেছে, মানুষ হলে যাচ্ছে। এজন্য আমরা চাই, সুবিধাজনক সময় আমাদের দেওয়া হোক। আমাদের প্রযোজকরা যাতে তাদের লগ্নি তুলে আনতে পারেন।’

মো. ইকবাল বলেন, ‘ভালো ছবি আসলে একটা প্রতিযোগিতা তৈরি হবে। এটা আমরাও চাই। হলগুলো বাঁচুক। আমাদের কোনও আপত্তি নেই। যেহেতু ঈদে আটটি বাংলা ছবি মুক্তি পেয়েছে এবং ভালো যাচ্ছে, এজন্য আমি আমদানিকারকদের অনুরোধ করবো দুইটা সপ্তাহ পিছিয়ে দিন। পরবর্তী ভালো তারিখ আমরা ব্যবস্থা করে দেবো। কিন্তু এই মুহূর্তে দুইটা সপ্তাহ পেছানো উচিত। এতদিন আপনারা অপেক্ষা করেছেন, আর দুইটা সপ্তাহ অপেক্ষা করলে কিছুই হবে না।’

সারাবাংলা/এজেডএস

পাঠান মুক্তি পেছানো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর