Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসা পাননি এফডিসির প্রতিনিধি দল

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৩ মে ২০২৩ ১৮:২৮

৭৬তম কান চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণের জন্য বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন বোর্ডের (বিএফডিসি) প্রতিনিধি দলের কাউকেই ভিসা দেয়নি ফ্রান্স দূতাবাস। সময় স্বল্পতার কারণে এ ভিসা হয়নি বলে জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নায়ক জায়েদ খান।

তিনি জানান, বাংলাদেশ প্রতিনিধি দলের চার জন্যই মঙ্গলবার (২৩ মে) বিকেল ৩টায় পাসপোর্ট আনতে ফ্রান্স দূতাবাসে জান। সেখানে তারা দেখতে পান তাদের ভিসা আবেদন গ্রহণ করা হয়নি।

মূলত কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক বিভাগ মার্শে দ্যু ফিল্মে স্টল নিয়েছিলো বিএফডিসি। ১৬ মে শুরু হওয়া উৎসবটির মূল পর্ব ২৭ মে শেষ হলেও মার্শে দ্যু ফিল্ম বন্ধ হয়ে যাবে ২৪ মে। মঙ্গলবার ভিসা হলে বাংলাদেশ প্রতিনিধি দল গিয়ে যতক্ষণে পৌঁছাতেন ততক্ষণে কোনো লাভ হতো না। তাই দূতাবাসের এমন সিদ্ধান্ত।

বাংলাদেশ প্রতিনিধিদলের হয়ে কানে আসার কথা ছিল বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, দুই কর্মকর্তা এ কে এম আমিনুল করিম খান (সহকারী পরিচালক নিরাপত্তা ও প্রশাসন), রফিকুল ইসলাম (ল্যাব চিফ, অতিরিক্ত পরিচালক বিক্রয়), চিত্রনায়ক জায়েদ খান, অভিনেত্রী নিপুণ আক্তার ও নির্মাতা মুশফিকুর রহমান গুলজারের।

১৬ মে বাংলাদেশ সময় রাত ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছে ৭৬তম কান চলচ্চিত্র উৎসব। উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে দেখানো হয় হলিউড সুপারস্টার জনি ডেপ অভিনীত ‘জান দ্যু ব্যারি’। এবার উৎসবটির সর্বোচ্চ পুরস্কার স্বর্ণপামের জন্য মূল প্রতিযোগিতা বিভাগে লড়বে ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও ১টি প্রামাণ্যচিত্র। আঁ সেঁর্তা রিগা শাখায় ২০টি, প্রতিযোগিতার বাইরে ৬টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও ১টি টিভি সিরিজ, মিডনাইট সেশনসে ৫টি, কান প্রিমিয়ারে ৭টি এবং স্পেশাল সেশনস শাখায় রাখা হয়েছে ৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, ২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও ৩টি প্রামাণ্যচিত্র।

এছাড়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মূল প্রতিযোগিতায় ১১টি এবং শিক্ষার্থী পরিচালকদের বিভাগ লা সিনেফে রয়েছে ১৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। কানের আরও দুই বিভাগ সিনেমা দ্যু লা প্লাজ এবং কান ক্ল্যাসিকসের অফিসিয়াল সিলেকশনে রয়েছে কয়েকটি ছবি।

১২ দিনব্যাপী কান উৎসবের পর্দা নামবে আগামী ২৭ মে। সমাপনী চলচ্চিত্র হিসেবে দেখানো হবে পিক্সার অ্যানিমেশন স্টুডিওর ২৭তম সিনেমা ‘এলেমেন্টাল’।

সারাবাংলা/এজেডএস

কানে বাংলাদেশ জায়েদ খান ভিসা হয়নি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর