Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই বাংলা ছবি ছয় সিনেমা হলে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৬ মে ২০২৩ ১৫:৫৯

এ শুক্রবার (২৬ মে) দুটি সিনেমা মুক্তি পেয়েছে— ‘মা’ ও ‘আদিম’। ছবি দুটি প্রতিটি ৩টি করে মোট ৬ সিনেমা হলে মুক্তি পেয়েছে। প্রায় এক মাস পরে সিনেমা হলে নতুন বাংলা ছবি দেখতে পাবে দর্শক।

‘মা’ মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্স (মিরপুর) ও ব্লকবাস্টার সিনেমাসে (যমুনা ফিউচার পার্ক)। আর ‘আদিম’ দেখা যাবে স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) ও সিনেস্কোপে (নারায়ণগঞ্জ)।

নন্দিত নাট্যনির্মাতা অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা ‘মা’। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন পরীমণি। ‘মা’ নিয়ে ৭৬তম কান উৎসব ঘুরে এসেছেন অরণ্য আনোয়ার। সেখানকার ‘মার্শে দ্যু ফিল্ম’ (বাণিজ্যিক শাখা) বিভাগে ছবিটির প্রিমিয়ার হয়েছে। ‘মা’ ছবিটির গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। এছাড়াও আছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ। ছবিটি নির্মিত হয়েছে অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে।

‘আদিম’-ও নির্মাতা যুবরাজ শামীমের প্রথম সিনেমা। ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘স্পেশাল জুরি অ্যাওয়ার্ড’ ও ‘নেটপ্যাক সম্মাননা’ পেয়েছে ‘আদিম’। এরপর আরও একাধিক উৎসবে প্রশংসা কুড়িয়েছে ছবিটি।‘আদিম’ নির্মিত হয়েছে টঙ্গীর এক বস্তিতে। গল্পটাও আবর্তিত হয়েছে ওই বস্তিকে ঘিরে। এতে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। নির্মাতার নিজস্ব প্রতিষ্ঠান ‘রসায়ন’র ব্যানারে গণঅর্থায়নে নির্মিত হয়েছে ছবিটি।

সারাবাংলা/এজেডএস

আদিম ছয় সিনেমা হল মা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর