Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একসঙ্গে বাবা-মেয়ের গান

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৭ জুন ২০২৩ ১৫:০৫

বাবা দিবস উপলক্ষে গান প্রকাশ করছেন সংগীতশিল্পী রিয়াজ আহমেদ ও তার মেয়ে সামসান রায়না। গানটি বাবা সন্তানের চিরন্তন বন্ধনের আবেগময় কথপোকথন দিয়ে সাজানো হয়েছে। “চোখ বুঁজে তুই খুঁজে নিস/ আমার এই অবয়ব/ আমি যবে হারাবো অসীমে/ পিছে ফেলে সব কোলাহল” এমন কথার গানটি লিখেছেন ও সুর করেছেন রিয়াজ আহমেদ নিজেই।

রোববার (১৮ জুন) বাবা দিবসের সন্ধ্যায় গানটি প্রকাশ হবে এস আর সিগনেচারের ইউটিউব চ্যানেল থেকে।

রিয়াজ আহাম্মেদ কাজ করছেন গীতিকার, সুরকার এবং সংগীত আয়োজক হিসেবে। গান গাইছেন ‘স্পাইসি অপেরা’ ব্যান্ডে। অন্যদিকে সামসান রায়না ছোট থেকেই বেড়ে উঠেছেন সংগীতের পরিমন্ডলে। অধ্যায়নরত আছেন উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষে। শেষ করেছেন ছায়ানটে চার বছরের রবীন্দ্র কোর্স। আসিফ আকবরের সাথে আয় খুকু আয় (কভার) এবং সামিনা চৌধুরীর সাথে একটি মৌলিক দেশাত্মবোধক গান ছাড়াও রায়নার একক জ্যাজ ঘারানার ‘খাঁচায় বাঁচা’ গানটি শ্রোতা মহলে বেশ প্রশংসিত হয়েছে। ইতোমধ্যেই অর্জন করেছেন ট্রাব প্রমিজিং সিঙ্গার অ্যাওয়ার্ড।

রায়না গান গাওয়ার পাশাপাশি ভালোবাসে ড্রাম,কীবোর্ড এবং গীটার বাজাতে। মিউজিক ডিরেকশনেও আছে তার দারুণ ষ্টুডিওর কাজের দক্ষতা।

রিয়াজ এবং রায়না সম্পর্কে বাবা মেয়ে। বাবা-মেয়ে দুজনই ভীষণ ভক্ত ওয়েস্টার্ন মিউজিকের। এবারই প্রথম বাবা-মেয়ে একসাথে গান করেছেন বাবা দিবস উপলক্ষে।

মেয়ের সঙ্গে প্রথমবার গান গাওয়ার অনুভূতি জানাতে গিয়ে রিয়াজ আহম্মেদ বলেন, মিউজিশিয়ান বাবা হিসাবে মেয়ের সঙ্গে একই সম্পর্কিত গান গাইতে পারাটা ভীষণ ভাগ্যের ব্যাপার আমার কাছে। এই গানের মধ্য দিয়ে আমি মৃত্যু পরবর্তী জীবনেও যুক্ত থাকবো আমার সন্তানদের সাথে, এইটুকু আমার দৃঢ় বিশ্বাস।

সারাবাংলা/এজেডএস

রিয়াজ আহমেদ সামসান রায়না


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর