Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আদিপুরুষ’ নিয়ে হল মালিকদের মাথায় হাত

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৪ জুন ২০২৩ ১৪:১৫

প্রথম কদিন যা আয় করার মোটামুটি করে নিয়েছে ওম রাউতের ‘আদিপুরুষ’। বিতর্ক শুরু হতেই পাল্লা দিয়ে কমছে ‘আদিপুরুষ’ ছবির আয়। ৫০০ কোটি বাজেটের ‘আদি পুরুষ’-এর সঙ্গে যে এমন হতে পারে তে বোধহয় কেউ স্বপ্নেও ভাবেনি। মুক্তির দিনে যেখানে ওম রাউত পরিচালিত এই সিনেমা ব্যবসা করেছিল ভারতীয় মুদ্রায় ১৪৫ কোটির, সেখানে দ্বিতীয় শুক্রবারে এসে ছবির ব্যবসা নেমে এল মাত্র ৩ কোটিতে। যা দেখে মাথায় হাত হল মালিকদের।

বিজ্ঞাপন

প্রভাস, কৃতি শ্যানন, সাইফ আলি খান অভিনীত সিনেমাটি তার প্রথম সপ্তাহে ভারতীয় মুদ্রায় মাত্র ২৬০ কোটি টাকা সংগ্রহ করেছে। শুক্রবার সেই খাতায় যোগ হল ৩.২৫ কোটি। যা বিগ বাজেট ও তারকা খচিত সিনেমা হিসেবে নামমাত্র।

প্রথমে ছবির নির্মাতারা নিজেরাই দাবি করেছিলেন ‘রামায়ন’ নিয়ে আসছেন তারা আদিপুরুষ-এর মাধ্যমে। প্রথম দিন হলে পৌঁছতেই দর্শকদের চক্ষু ছানাবড়া। মহাভারতের সঙ্গে কোনও সম্পর্কেই যেন নেই। সোনার লঙ্কা এখানে কালো। হনুমানের মুখের ভাষা শুনে অনেকেই কানে আঙুল দিয়েছিলেন। আর ভিএফএক্সের কথা যেন যত কম বলা হয় ততই ভালো। ব্যস আর কী! ধীরে ধীরে লোক কমতে শুরু করে হলে। আর বর্তমানে তো পরিস্থিতি এমন হয়েছে যে কম দর্শক থাকায় হল মালিকরা শো বাতিল করতে বাধ্য হচ্ছেন।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, আদিপুরুষ ভারতে তার অষ্টম দিনে সমস্ত ভাষা মিলিয়ে আনুমানিক ৩.২৫ কোটি উপার্জন করেছে। আর এই টাকা জুড়ে সিনেমার দেশে উপার্জিত অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ভারতীয় মুদ্রায় মাত্র ২৬৩.১৫ কোটি রুপি।

বিশ্বব্যপী ভারতীয় মুদ্রায় ৪০০ কোটি রুপির ঘর ছাড়িয়ে গিয়েছে আদিপুরুষ। এখন দেখার ছবি তৈরির বাজেট অন্তত ওঠে কি না বক্সঅফিস থেকে।

শুক্রবার মুম্বাইয়ের গেইটি গ্যালাক্সি সিনেমা হলের নির্বাহী পরিচালক মনোজ দেশাই আদিপুরুষ নির্মাতাদের সমালোচনা করে বলেন, ‘এই সিনেমা বানানোর জন্য ওদের জেলে যাওয়া উচিত।’ তিনি এএনআই-কে বলেন, ‘এই লোকগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। ছবিটি হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। যারা ছবিটি তৈরির সঙ্গে জড়িত, বিশেষ করে লেখক মনোজ মুনতাশির, তাকে জেলে পাঠানো উচিত।’

বিজ্ঞাপন

হল মালিকদের ক্ষতির কথা বলতে গিয়ে মনোজ দেশাই জানান, ‘দর্শকরা এই ছবি প্রত্যাখ্যান করেছে। গতকাল আমাদের দুটি শো বাতিল করা হয়েছিল এবং আজ আমাদের ম্যাটিনি শোগুলি লোকমুখে ছড়িয়ে পড়া খারাপ প্রতিক্রিয়ার কারণে বাতিল করতে হয়েছে। এই সিনেমাটি খুব শীঘ্রই প্রেক্ষাগৃহ থেকে সরানো হবে। আমরা ভাবিনি যে এটা নিয়ে এরকম ফলাফল দেখব। শুধু আমাদের নয়, যে সমস্ত প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে সমস্ত হলের মালিকরা বড় ক্ষতির মুখে পড়েছেন।’

সারাবাংলা/এএসজি

দর্শক নেই- ‘আদিপুরুষ’ নিয়ে মাথায় হাত হল মালিকদের

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর