Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন দেশে একযোগে ‘এমআর-নাইন’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৮ জুলাই ২০২৩ ১৬:৪৫

কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’। এ সিরিজের ‘ধ্বংস পাহাড়’-এর কপিরাইট নিয়েছিল জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটি বইটি অবলম্বনে নির্মাণ করেছে ‘এমআর-নাইন: ডু অর ডাই’। ছবিটি পরিচালনা করেছেন আসিফ আকবর।

সোমবার (১৭ জুলাই) পোস্টার প্রকাশের মাধ্যমে ছবিটির মুক্তির তারিখ ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। আগামী ২৫ আগস্ট বাংলাদেশসহ তিন দেশে এক যোগে মুক্তি পাবে।

স্বপ্ন স্কেয়ারক্রোর পরিবেশনায় কানাডা ও আমেরিকার ১৫০টি স্ক্রিনে মুক্তি পাবে ছবিটি।

প্রকাশিত পোস্টারে দেখা মিলিছে প্রধান চরিত্র এবিএম সুমনের। তার রহস্যময়, সুক্ষ্ম চাহনি আর ঘাড় ঘুরিয়ে তাকানোর পোস্টারটি পাচ্ছে দর্শকের বাহবা।

ছবিটিতে এবিএম সুমন ছাড়াও বাংলাদেশি অভিনয়শিল্পীদের মধ্যে রয়েছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবি। এছাড়া অভিনয় করেছেন মাইকেল জেই হোয়াইট, সাক্ষী প্রধান, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।

‘এমআর-৯’ এর চিত্রনাট্য নির্মাতা আসিফ আকবরের সঙ্গে লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। ছবির সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত হয়েছে ছবিটি। সেই হিসাবে এটি দেশের সবচেয়ে বড় সিনেমা প্রজেক্ট। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস।

সারাবাংলা/এজেডএস

MR-9 এবিএম সুমন এমআর-নাইন ডু অর ডাই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর