Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদেশের মাটিতে একশো হাজার ডলার ক্লাবে ‘প্রিয়তমা’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২২ জুলাই ২০২৩ ১৭:১৫

উত্তর আমেরিকার বাজারে মুক্তির প্রথম সপ্তাহ পর আয়ের দিক দিয়ে বাংলাদেশের সিনেমাগুলির মাঝে ‘হাওয়া’ এর পরই আসন নিয়েছিলো ‘প্রিয়তমা’। তিন দিনের আয়ে এই অবস্থান ছিলো চতুর্থ। এবার দুই সপ্তাহের আয় প্রকাশ করেছে ছবিটির কানাডা ও আমেরিকার পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

তিনি জানান, ‘উত্তর আমেরিকার বক্স অফিসে বাংলাদেশি সিনেমার একশ হাজার ক্লাবে ঢুকেছে ‘প্রিয়তমা’। দুসপ্তাহে সিনেমাটি আয় করেছে ১ লক্ষ ১২ হাজার ডলার। এর মধ্যে ১ম সপ্তাহে ৪২টি সিনেমা হল থেকে ছবিটি আয় করেছে ৮৪ হাজার ডলার। ২য় সপ্তাহে ৪টি হল থেকে আয় করেছে ২৮ হাজার ডলার।

বিজ্ঞাপন

এ আয়ে সবচেয়ে বেশি অবদান নিউ ইয়র্ক সিটির জ্যামাইকা মাল্টিপ্লেক্সের। এ হল থেকে মোট আয় ৫২ হাজার ৭ শ ডলার। এর মধ্যে প্রথম সপ্তাহে আয় ছিলো সাড়ে ৩৫ হাজার এবং দ্বিতীয় সপ্তাহে ১৭ হাজার ২ শ। এ হলটিতে তৃতীয় সপ্তাহ চলছে ‘প্রিয়তমা’।

প্রথম সপ্তাহে ১১ হাজার ৪ শ এবং দ্বিতীয় সপ্তাহে ৬ হাজার ৩ শ মিলিয়ে মোট ১৭ হাজার ৭ শ ডলার আয় করেছে টরন্টোর সিনেপ্লেক্স এগলিন্টন থেকে। আয়ের দিক থেকে দ্বিতীয় অবস্থানে এ হলটি।

স্বপ্নে স্কেয়ারক্রো জানাচ্ছে, এ আয়ে আরও অবদান রেখেছে এএমসি জন আর ১৫ (মিশিগান) ও এএমসি নেশামিনি (পেনসিলভেনিয়া)।

‘প্রিয়তমা’ ছাড়া আর যেসব সিনেমা উত্তর আমেরিকাতে এখন পর্যন্ত প্রেস্টিজিয়াস একশ হাজার ক্লাবের আরও তিনটি ছবি রয়েছে। এর মধ্যে গেল বছরের হাওয়া ও পরান যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে। ২০১৮ সালে মুক্তি পাওয়া দেবী রয়েছে প্রথম স্থানে।

কমস্কোর এবং বিশ্বখ্যাত চেইন সুত্রে জানা যায়, ৮৬ হলে মুক্তির পর পাঁচ সপ্তাহে ‘হাওয়া’ মোট ব্যবসা করেছিলো ৩ লাখ ৫৮ হাজার ডলার। ভার্সেটাইল মিডিয়া প্রযোজিত ও হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’র প্রধান চরিত্রে আছেন শাকিব খান এবং ভারতের ইধিকা পাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

একশ হাজার ক্লাব প্রিয়তমা বিদেশের মাটি শাকিব খান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর