Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অক্ষয়ের ‘ওএমজি ২’ সেন্সরের কাঁচির নিচে, মুক্তি পেছাচ্ছে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৮ জুলাই ২০২৩ ১৫:৪১

অমিত রায় পরিচালিত ‘ওএমজি ২’-এ অভিনয় করেছেন অক্ষয় কুমার ও পঙ্কজ ত্রিপাঠী। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ছবিটি ১১ আগস্ট মুক্তির কথা ছিল। কিন্তু শোনা যাচ্ছে ‘ওএমজি ২’-র মুক্তি পেছাচ্ছে। ভারতীয় সেন্সর বোর্ড ছবিটির ২০টি দৃশ্যে কাঁচি চালিয়েছে। খবর আনন্দবাজার।

২০১২ সালে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমারের ছবি ‘ওএমজি- ওহ মাই গড’। ধর্মবিশ্বাস আর অবিশ্বাসের দোলাচল ছিল সেই ছবির কেন্দ্রীয় বিষয়। পাশাপাশি ধর্মের নামে কুসংস্কার, অসাধু ব্যবসা চক্রের বিরুদ্ধেও কথা বলেছিল ছবিটি। ছবিটি বক্স অফিসে সাফল্য পায়। এ বার সেই ছবিরই দ্বিতীয় ভাগ আসতে চলছে। কিন্তু আপত্তি জানিয়েছে সেন্সর বোর্ড। তাদের দাবি, ছবি থেকে প্রায় ২০টি দৃশ্য বাদ দিতে হবে। শুধু তাই নয় ‘ইউ/এ’-এর বদলে ‘এ’ গ্রেডের ছাড়পত্র দেওয়া হবে এই ছবিকে। তাতেই কার্যত বেঁকে বসেছেন নির্মাতারা।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, দিন কয়েক আগে এই মর্মে একটি খবর ছড়িয়ে পড়ে যে, ছবিতে নাকি প্রাধান্য পেতে চলেছে ছবি ‘এলজিবিটিকিউ’ গোষ্ঠীর মানুষদের কথা। তার পরপরই সেন্সর বোর্ডের এমন কড়াকড়ি। যদিও নির্মাতারা এই ধরনের খবরকে সম্পূর্ণ গুজব বলেই উড়িয়ে দিয়েছেন।

গত জুন মাসে মুক্তি পায় ‘আদিপুরুষ’ ছবিটি। সেই ছবির একাধিক সংলাপ নিয়ে বিতর্ক ছড়ায় দেশে। ক্ষুব্ধ হন এক শ্রেণির দর্শক। আঙুল ওঠে সেন্সর বোর্ডের দিকেও। তাই এ বার ‘ওএমজি ২’ ছবির ক্ষেত্রে এই বাড়তি সর্তকতা বলেই ধারণা সিনেমা বিশেষজ্ঞদের।

‘ওএমজি- ওহ মাই গড’ ছবিতে শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করার পর ‘ওএমজি ২’-তে মহাদেবের ভূমিকায় দেখা যেতে চলেছে অক্ষয়কে। সমাজমাধ্যমের পাতায় ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে সেই লুক। অভিনেতাকে মহাদেবের লুকে দেখে রীতিমতো উত্তেজিত তার অনুরাগীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

অক্ষয় কুমার ওএমজি ২

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর