Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাদেশে ‘বঙ্গমাতা’র প্রদর্শনী

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৮ আগস্ট ২০২৩ ১৮:০২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’-এ অডিশন দিয়েছিলেন জ্যোতিকা জ্যোতি। বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে তার অভিনয় করার কথা ছিল। লুক টেস্টে চূড়ান্ত হয়েছিলেন সে চরিত্রটির জন্য। তবে শেষ পর্যন্ত অজ্ঞাত কারণে তাকে বাদ দেওয়া হয়। তবে তার সে আফসোস ঘুচেছে ‘বঙ্গমাতা’-র মাধ্যমে।

স্বল্পদৈর্ঘ্য ছবিটিতে তিনি অভিনয় করেছেন বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে। খোরশেদ বাহারের উপন্যাস ‘বঙ্গমাতা ইতিহাসের নিভৃত সৈনিক’ অবলম্বনে নাসরীন মুস্তাফার চিত্রনাট্যে স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন গৌতম কৈরী।

এটি দেশজুড়ে প্রদর্শনী হয়েছে মঙ্গলবার (৮ আগস্ট)। যে দিনটিতে জন্ম নিয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার অবদান দেশব্যাপী তুলে ধরতে বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এ চলচ্চিত্রটি নির্মাণ করেছে। বাংলাদেশের ইতিহাসে বঙ্গমাতাকে নিয়ে এটিই প্রথম চলচ্চিত্র।

এতে অভিনয় প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘ফজিলাতুন নেছা মুজিবের মতো মহীয়সী নারীর জীবনী পর্দায় রূপদান আমার জন্য সৌভাগ্য, অনুপ্রেরণা ও আনন্দের। আজ থেকে সেই আনন্দ উপভোগ করব। কারণ, এদিন থেকে দেশজুড়ে ছবিটি প্রদর্শিত হবে।’

সারাবাংলা/এজেডএস

জ্যোতিকা জ্যোতি বঙ্গমাতা


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর