Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯ সিনেমা হলে ‘মাইক’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১১ আগস্ট ২০২৩ ১৯:৪২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ব্যতীত এদেশের ইতিহাস লেখা যাবে না। সে ঐতিহাসিক ভাষণকে উপজীব্য করে নির্মিত হয়েছে শিশুতোষ ছবি ‘মাইক’। সরকারি অনুদানের ছবিটি শুক্রবার (১১ আগস্ট) দেশের ৯টি সিনেমা হলে মুক্তি পেয়েছে।

এফ এম শাহীনের প্রযোজনায় ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল। ২৯ মে ছবিটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছিল।

‘মাইক’ ছবির গল্পকার, প্রযোজক ও পরিচালক এফ এম শাহীন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। আমি মনে করি, শিল্পের অন্য যে কোন মাধ্যম আমাদের চেতনার জগতকে ততটুকু নাড়া দিতে যথেষ্ঠ নয়, যতটুকু ছবি দিতে পারে। আমার বিশ্বাস, ‘মাইক’ ছবি নতুন প্রজন্মের কাছে জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নতুন মাত্রায় পৌঁছে দেবে।

‘মাইক’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ ও তানভীন সুইটি। এছাড়াও আছেন তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিত।

যেসকল সিনেমা হলে ছবিটি চলছে:

স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা শপিংমল, ঢাকা), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার, ঢাকা), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), লায়ন সিনেমা (কেরানীগঞ্জ, ঢাকা), ফ্যান্টাসি আইল্যান্ড (দিয়াবাড়ি, উত্তরা, ঢাকা), আজাদ (পুরান ঢাকা), রুটস সিনে ক্লাব (সিরাজগঞ্জ), আনন্দ সিনেপ্লেক্স (গুরুদাসপুর, নাটোর), গ্রান্ড সিলেট মুভি থিয়েটার (সিলেট)।

সারাবাংলা/এজেডএস

এফএম শাহীন মাইক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর