Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এমআর-৯’ বাংলা ভার্সন সেন্সর পেলো

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৯ আগস্ট ২০২৩ ১৫:২৪

কাজী আনোয়ার হোসেনের অনবদ্য সৃষ্টি গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯: ডু অর ডাই’। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটি শুক্রবার (২৫ আগস্ট) বাংলাদেশ, কানাডা ও যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে। বিদেশের মাটিতে ১৫১টি সিনেমা হলে মুক্তি পেলেও দেশে পেয়েছে ১৫টি সিনেমা হলে।

বর্তমানে হলগুলোতে ইংরেজি ভার্সন চলছে। সেন্সর পেতে দেরি হওয়ায় বাংলা ভার্সন মুক্তি দেওয়া যায়নি। তবে সে জটিলতা কেটে গেছে। ছবিটির বাংলা ভার্সনও সেন্সর ছাড়পত্র পেয়েছে। ভার্সনটি ১ সেপ্টেম্বর থেকে সিনেমা হলে চলবে।

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টমিডিয়ার দাবি, ৮৩ কোটি টাকা ব্যয়ে ‘এমআর-৯: ডু অর ডাই’ ছবিটি তৈরি হয়েছে। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। এ সপ্তাহে শুধু দেশের মাল্টিপ্লেক্সগুলোতে চলছে ছবিটি। সেখানে ইংরেজি ভার্সন চলছে। আগামী সপ্তাহ থেকে এর বাংলা ভার্সন সিঙ্গেল স্ক্রিনগুলোতে চলবে।

‘এমআর-৯: ডু অর ডাই’ নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর। ছবিতে আন্তর্জাতিক শিল্পীদের মধ্যে অভিনয় করেছেন ফ্র্যাঙ্ক গ্রিলো, বলিউড অভিনেত্রী সাক্ষী প্রধান, হলিউড অভিনেতা নিকো ফস্টার, বলিউড অভিনেতা ওমি বৈদ্য, হলিউড অভিনেতা ওলেগ প্রুডিয়াস ও আমেরিকান মডেল-অভিনেত্রী জ্যাকি সিগেল প্রমুখ। আরও আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা।

ছবিটিতে জাজ ছাড়াও বিনিয়োগ করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস। নির্মাতা আসিফের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। ছবির সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ।

সারাবাংলা/এজেডএস

এবিএম সুমন এমআর-৯ বাংলা ভার্সন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর