Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের সঙ্গেই মুক্তি, সন্ধ্যায় ৩ হলে ‘জাওয়ান’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৬

বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে শাহরুখ খানের সিনেমা ‘জাওয়ান’। তাতে মুক্তি নিয়ে জটিলতারও অবসান ঘটেছে। আমদানিকারক প্রতিষ্ঠান বলছে, আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যাতেই সিনেমাটি মুক্তি দেওয়া হবে তিনটি হলে। এর ফলে প্রথমবারের মতো হিন্দি কোনো সিনেমা ভারত ও বাংলাদেশে একদিনে মুক্তি পাচ্ছে।

এর আগে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শুরু হয় ‘জাওয়ান’ ছবির সেন্সর শো। বিকেল ৩টায় শো শেষে ছবিটিকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

ছাড়পত্র পেয়ে বৃহস্পতিবারই মুক্তির সিদ্ধান্ত জানিয়ে আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাটের অনন্য মামুন সারাবাংলাকে বলেন, ‘সারাবিশ্বে যেহেতু বৃহস্পতিবার ছবিটি মুক্তি পেয়েছে, সেহেতু আমরা দেশের তিনটি বড় সিনেপ্লেক্সে আজই ছবিটি চালাব। স্টার, ব্লকবাস্টার ও সিলভার স্ক্রিনে সন্ধ্যা ৬টায় ছবিটি চলবে। এরই মধ্যে হলগুলোতে প্রচুর দর্শক অগ্রিম টিকিটের জন্য লাইন দিয়ে রেখেছেন। এমনকি অনেকেই শো টাইম নির্ধারিত হওয়ার আগেই টিকেট বুক করে রেখেছেন।’

আগামীকাল শুক্রবার (৮ সেপ্টেম্বর) থেকে সিনেপ্লেক্সের সব শাখায় ছবিটি চলবে। পাশাপাশি শুক্রবার দেশের ৪৮টি হলে ‍মুক্তি পাবে ছবিটি।

জানা গেছে, স্টার সিনেপ্লেক্সের ১৮টি শো এরই মধ্যে শাহরুখ খানের ভক্তরা বুকিং করে রেখেছেন। অনন্য মামুন বলেন, আমার মনে হয় না এ ছবি এক-দেড় মাসের আগে কোনো সিনেমা হল থেকে নামবে। দুর্দান্ত একটি ছবি হয়েছে।

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পণ্য আমদানি-রফতানি চুক্তি ‘সাফটা’র আওতায় ‘জাওয়ান’ বাংলাদেশে আমদানি করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। এর বিপরীতে বাংলাদেশ থেকে রফতানি করা হয়েছে ‘নবাব এলএলবি’।

বিজ্ঞাপন

হল মালিকরা দীর্ঘদিন ধরে দেশে হিন্দি ছবি চালানোর জন্য আন্দোলন চালিয়ে আসছিলেন। অন্যদিকে চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতির অবস্থান ছিল এর বিপক্ষে। পরে চলচ্চিত্রের ১৮টি সংগঠন এক সমঝোতার মাধ্যমে হিন্দি ছবি আমদানিতে সম্মতি দেয়। গত ১১ এপ্রিল পাঁচ শর্তসাপেক্ষে সরকার দুই বছরের জন্য ১৮টি হিন্দি ছবি আমদানির অনুমতি দেয়। এরই মধ্যে সিনেমা হলে প্রদর্শিত হয়েছে ‘পাঠান’, ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবি দুটি। সামনে আমদানির তালিকায় রয়েছে ‘টাইগার থ্রি’, ‘সালার’, ‘কেজিএফ থ্রি’, ‘ডানকি’ ইত্যাদি।

সারাবাংলা/এজেডএস

৩ হলে জাওয়ান

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর