Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গীতাঞ্জলি’র ১৯ বছর: ২ দিনব্যাপী উৎসব ও সম্মাননা

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৩ অক্টোবর ২০২৩ ১৯:০০

প্রতিষ্ঠার ১৯ বছর পূর্তি পালন করতে চলেছে দেশের ঐতিহ্যবাহী সংস্কৃতি চর্চাকেন্দ্র ‘গীতাঞ্জলি ললিতকলা একাডেমি’। এই উপলক্ষ্যে ৬ ও ৭ অক্টোবর (শুক্র ও শনিবার) উত্তরার ক্ষুদ্র ও কুটির শিল্প মিলনায়তনে (বাড়ি # ২৪/এ, রোড # ১৩/এ, সেক্টর # ০৬) আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক উৎসবের।

৬ অক্টোবর (শুক্রবার) বিকেল সাড়ে ৪টায় দুই দিনব্যাপী এই সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন ঘোষণা করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বরেণ্য চিত্রশিল্পী এমেরিটাস অধ্যাপক হাশেম খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান। অনুষ্ঠানমালায় থাকবে শিশু কিশোর চিত্র প্রদর্শনী- সকাল বেলার পাখি, বার্ষিক স্বীকৃতি পত্র প্রদান, গীতাঞ্জলি স্মরণিকার মোড়ক উন্মোচন, আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের সমাপনী দিন (৭ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় দেশের শিক্ষা, শিল্প, সাহিত্য ও সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তিন গুণীকে গীতাঞ্জলি সম্মাননা পদক ২০২৩ প্রদান করা হবে। এতে বিশিষ্ট তিন গুণী- অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম হামিদ ও চিত্রশিল্পী অধ্যাপক জামাল আহমেদ-এর হাতে সম্মাননা তুলে দেবেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথি আতাউর রহমানের সভাপতিত্বে এই পর্বে বিশেষ অতিথি হিসেবে থাকবেন আইরিশ ফ্যাশনস্ লিমিটেডের নির্বাহী পরিচালক শহিদুল আলম বিদ্যুৎ। গুণীদের হাতে গীতাঞ্জলি সম্মাননা পদকের পাশাপাশি সম্মাননা অর্থ পঁচিশ হাজার টাকা মূল্যের তিনজনকে ৭৫ হাজার টাকার চেক দেয়া হবে।

দুই দিনের অনুষ্ঠানে স্বাগত জানাবেন গীতাঞ্জলি একাডেমি অব ফাইন আর্টস্-এর প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আমিন মিঠু। সম্মাননা পদক প্রদান পর্বের পর রয়েছে একাডেমির শিক্ষার্থী ও শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সারাবাংলা/এএসজি

‘গীতাঞ্জলি’র ১৯ বছর ‘গীতাঞ্জলি’র ১৯ বছর: ২ দিনব্যাপী উৎসব ও সম্মাননা ২ দিনব্যাপী উৎসব ও সম্মাননা গীতাঞ্জলি ললিতকলা একাডেমি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর