Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১০০ কোটি আয় করলো জাওয়ান

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৭ অক্টোবর ২০২৩ ১৭:১৩

বলিউড বাদশা শাহরুখ এ বছর টানা দুটি ছবিতে হাজার কোটি আয়ের মাইলফলক অতিক্রম করলেন─’পাঠান’, ‘জাওয়ান’। জাওয়ান কিছুদিন আগেই ১০০০ কোটি আয়ের কোটা পূরণ করেছিল। মুক্তির ৩০তম দিনে ভারত ও বিশ্ব বাজারে সর্বমোট ১১০০ কোটি আয় করলো।

অ্যাকশন থ্রিলার ছবিটির মোট আয় এখন ১১০৩.২৭ কোটি রুপি। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় এখন ৬১৯.২২ কোটি রুপি যার মধ্যে ৫৬০.০৩ কোটি রুপি শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকেই এসেছে।

‘জওয়ান’ আন্তর্জাতিক বাজারেও তার দাপট দেখিয়েছে। বিশ্ব বাজারে এখনো জাদু অব্যাহত রেখেছে সিনেমাটি। এটি সম্প্রতি মধ্যপ্রাচ্যে ১৬ মিলিয়ন অতিক্রমকারী প্রথম ভারতীয় চলচ্চিত্র হয়ে উঠেছে এবং সংযুক্ত আরব আমিরাতের ১ নম্বর ভারতীয় চলচ্চিত্র হিসাবে জায়গা করে নিয়েছে।

এর আগে মুক্তির প্রথম দিনই সর্বোচ্চ ৭৫ কোটি রুপি আয় করে যাত্রা শুরু করে জওয়ান। এরপর ৪০০, ৫০০ কোটির ল্যান্ডমার্ক স্পর্শ করা প্রথম অভিনেতা হিসেবে নিজের সিংহাসন দখলে নেন শাহরুখ খান। প্রথম হিন্দি চলচ্চিত্র হিসেবে ৬০০ কোটির ক্লাবে প্রবেশ করে গড়ে জওয়ান গড়ে নতুন এক ইতিহাস।

সব মিলিয়ে মুক্তির পর থেকে অসংখ্য রেকর্ড নিজের নামের পাশে করে নিয়েছে জওয়ান। সেই সঙ্গে শাহরুখ খানও পরপর দুটি হাজার কোটির সিনেমা উপহার দিয়ে বলিউডে নিজের সিংহাসন পুনরুদ্ধার করলেন।

দক্ষিণের তারকা পরিচালক অ্যাটলি পরিচালিত জওয়ানে প্রধান ভূমিকায় অভিনয় করছেন শাহরুখ খান। আরো রয়েছেন নয়নতারা, দীপিকা পাড়ুকোন, বিজয় সেতুপতি, সানায়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার।

সারাবাংলা/এজেডএস

১১০০ কোটি জাওয়ান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর